কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আসামে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’, সংখ্যালঘু সম্প্রদায়ের ২ জন নিহত

প্রথম আলো আসাম প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ১৮:৪৯

ভারতের আসাম রাজ্যে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সংখ্যালঘু সম্প্রদায়ের দুজন নিহত হয়েছেন। প্রথামাফিক পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, অভিযুক্ত ব্যক্তিরা হেফাজত থেকে পালানোর চেষ্টা করলে পুলিশ গুলি চালাতে বাধ্য হয়। এ কারণে ওই দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল রোববার এ ঘটনা ঘটে।


নিহত দুই ব্যক্তি হলেন কামরুল ইসলাম (৩৫) এবং আনোয়ার হোসেন (২৩)।


গত এক বছরে (মে ২০২১ থেকে মে ২০২২) ৫১ জন আসামে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মারা গিয়েছে। এসব ঘটনায় নিহত ব্যক্তিদের বড় অংশ মুসলমান সম্প্রদায়ের। গতকালের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনার মাধ্যমে ওই তালিকায় আরও দুই নাম যুক্ত হলো। এ সময়ে বন্দুকযুদ্ধে আহত হয়েছেন ১৩৯ জন। এই তথ্য আসামের রাজধানী গুয়াহাটির আদালতে হলফনামা দিয়ে জানিয়েছে আসাম পুলিশ।


গত শনিবার কামরূপনগর জেলার জোরহাট এলাকা থেকে আসাম পুলিশ কামরুল ইসলাম, আনোয়ার হোসেন এবং আবুল হোসেন বড় ভূঁইয়াকে (২৬) গ্রেপ্তার করে। তাঁদের বিরুদ্ধে গাড়ি চুরির অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে।



গ্রেপ্তার করা ব্যক্তিদের দক্ষিণ আসামের শিলচরে নিয়ে যাওয়ার পথে তাঁরা হেফাজত থেকে দৌড়ে পালানোর চেষ্টা করে বলে পুলিশের দাবি। পুলিশ তাঁদের থামতে বলে। তাঁরা কথা না শোনায় পুলিশ গুলি চালায়, যাতে কামরুল এবং আনোয়ারের মৃত্যু হয়। আবুল হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও