কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


রাতে গ্রিসে দেখানো হবে ‘হাসিনা: এ ডটারস টেল’

বিশেষ এক প্রদর্শনীর মাধ্যমে ইউরোপের দেশ গ্রিসে দেখানো হবে বাংলাদেশের জনপ্রিয় ডকুড্রামা ‘হাসিনা: এ ডটারস টেল’। রবিবার (৩ জুলাই) অ্যাথেন্সের স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে মাল্টি কালচারাল লাইব্রেরি ‘উই নিড বুকস’-এ এই বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

‘উই নিড বুকস’-এর আয়োজনে এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সহায়তায় আয়োজিত এই বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে ‘উই নিড বুকস’ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছে, ‘হাসিনা: এ ডটারস টেল’ মোটেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক জীবন নিয়ে তৈরি কোনো ডকুমেন্টারি নয়। বরং এটি বঙ্গবন্ধু কন্যাদের গল্প বলেছে।’

আরও বলা হয়েছে, ‘এই ডকুড্রামাটি তার শিরোনামের মতই হৃদয় ছুঁয়ে যাওয়া এক আবহ তৈরি করে। যা বর্ণনা করে দেশটির (বাংলাদেশ) অন্ধকার একদিন কীভাবে দুই কন্যার জীবনকে পরিবর্তন করে দিয়েছে।’

২০১৮ সালের ১৬ নভেম্বর বাংলাদেশসহ বিশ্বব্যাপী একযোগে মুক্তি পায় ‘হাসিনা: এ ডটারস টেল’ চলচ্চিত্রটি। মুক্তির পরেই জাতীয় এবং আন্তর্জাতিক দর্শক ও সমালোচকদের প্রশংসা লাভ করে।

সিনেমাটি প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন। ডকুড্রামার প্রযোজক রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। সিনেমাটি পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন