কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হু হু করে বাড়ছে করোনা! এই ৩ লক্ষণকে অবজ্ঞা করলেই সাংঘাতিক বিপদ

eisamay.com প্রকাশিত: ২৮ জুন ২০২২, ১৫:৩৮

দ্রুত বেড়ে চলেছে করোনা। এই রোগ নিয়মিত জনমানসে তৈরি করে দিচ্ছে সমস্যা। এই অবস্থায় দাঁড়িয়ে সতর্ক না হতে পারলে অনেক ক্ষেত্রেই জটিলতা দেখা দিতে পারে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।


আসলে করোনা (Coronavirus) কিন্তু ফের গোটা বিশ্বেই বাড়তে শুরু করে দিয়েছে। এক্ষেত্রে বহু দেশ বলতে শুরু করে দিয়েছে যে সে দেশে এসে পড়ছে করোনার চতুর্থ ঢেউ (Covid 4th Wave)। তবে ভারতে কিন্তু এতদিন মোটের উপর কমই ছিল ভাইরাসের আক্রমণ। সেই কারণে মানুষের মধ্যে আত্মবিশ্বাস প্রতিনিয়ত বাড়তে থেকেছে। মানুষ মুখে মাস্ক পরা প্রায় ছেড়ে দিয়েছেন। হাত ধোয়ার তো কোনও বালাই নেই। এই সব মিলিয়েই তৈরি হয়ে গিয়েছে সমস্যা। এবার ফের দেশে বেড়েছে সংক্রমণ। এক্ষেত্রে সংক্রমণের সংখ্যা ১৭ হাজার পেরিয়ে যাচ্ছে রোজই। আর এই দেখেই বিশেষজ্ঞদের চোখ কপালে উঠছে।


আসলে করোনা যে জুন মাসের শেষেই সমস্যা তৈরি করে দিতে পারে, এই বিষয়টি আগেভাগেই জানিয়ে রেখেছিল IIT Kanpur. এই আইআইটি-এর বিজ্ঞানীরা অঙ্ক কষে দেখিয়ে দিয়েছিলেন যে করোনার চতুর্থ ঢেউ এই সময়ে আছড়ে পড়বে। আর বাস্তবেও দেখা যাচ্ছে ঠিক তাই। এক্ষেত্রে ভারতে এই সময়ই বাড়তে শুরু করে দিয়েছে সংক্রমণ। তাই প্রতিটি মানুষকে অবশ্যই এই সময়টায় সতর্ক হয়ে যেতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও