কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আজ থেকে কেনা যাবে পদ্মা সেতুর নতুন স্মারক নোট

সমকাল বাংলাদেশ ব্যাংক প্রকাশিত: ২৬ জুন ২০২২, ১৬:০২

পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে শনিবার নতুন স্মারক নোট অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস থেকে ১০০ টাকা মূল্যমানের এ নোট কেনা যাবে। শিগগির বাংলাদেশ ব্যাংকের অন্য সব অফিস থেকে পাওয়া যাবে এ নোট। এ ছাড়া ঢাকার মিরপুরে টাকা জাদুঘর থেকে কেনা যাবে। সর্বসাধারণের কাছে বিক্রির জন্য ১০ লাখ পিস স্মারক নোট ছাপা হচ্ছে বলে জানা গেছে।


স্মারক নোটের গায়ের মূল্যমান ১০০ টাকা হলেও প্রতিটি নোট কিনতে হবে ১৫০ টাকায়। ফোল্ডারসহ দাম পড়বে ২০০ টাকা। এর আগে যেসব স্মারক নোট ছাড়া হয় প্রতিটির দাম গায়ে যা মূল্যমান তাই রাখা হয়। এবারই প্রথম মূল্যমানের চেয়ে বেশি দামে বিক্রির সিদ্ধান্ত হয়েছে। মূলত কাগজের দাম বেড়ে যাওয়াসহ বিভিন্ন বিবেচনায় দাম বেশি নির্ধারণ করা হয়েছে।



বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের সঙ্গে মতিঝিল অফিসের অবস্থান। আজ থেকে এ অফিসে কিছু স্মারক নোট বিক্রি হবে। পর্যায়ক্রমে বাংলাদেশ ব্যাংকের অন্য সব অফিসে পাওয়া যাবে এ নোট। বর্তমানে মতিঝিল অফিসের বাইরে ঢাকার সদরঘাট, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল, রাজশাহী, রংপুর, বগুড়া ও ময়মনসিংহ অফিস রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও