কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ব্যাটিং শুরুতে কখনও ভালো হচ্ছে না, কখনও মাঝে’

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৮:৫৭

অ্যান্টিগা টেস্টে দুই ইনিংসেই বাংলাদেশের ব্যাটিংয়ে ধস নেমেছিল শুরুতে। সেন্ট লুসিয়ায় এসে সেখানে উন্নতি। তবে এরপর আবার পথচ্যুত হওয়ার হতাশা। এবার ধস নামল মিডল অর্ডারে! দিনশেষে তামিম ইকবালের কণ্ঠে হতাশা সেটি নিয়েই। রান তিনশর আশেপাশে করতে না পারার আক্ষেপ অভিজ্ঞ এই ব্যাটসম্যানের কণ্ঠে।


৭ উইকেটে হেরে যাওয়া প্রথম টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম দিন প্রথম সেশনে ৪৫ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে একটু ভালো করলেও ৬ উইকেট পড়ে ১০৯ রানের মধ্যে। সেন্ট লুসিয়াতেও আবার টস হেরে ব্যাটিংয়ে নামতে হয় আগে। উইকেটে ছিল ঘাসের ছোঁয়া। খেলার শুরুর পর দেখা যায়, বাউন্স একটু অসমান। তবু বাংলাদেশ শুরুটা এবার ভালোই করে।


তামিম ও মাহমুদুল হাসান জয় উদ্বোধনী জুটিতে ৪১ রান তোলেন ১২.২ ওভার খেলে। খুব বড় কোনো উদ্বোধনী জুটি এটা অবশ্যই নয়। তবে আগের কয়েক টেস্টের বাস্তবতায় বেশ ভালো শুরু!


জয়কে হারিয়ে শুরুর জুটি থামার পর প্রথম সেশনে আউট হন দারুণ খেলতে থাকা তামিমও। বাংলাদেশের রান এক পর্যায়ে দাঁড়ায় ২ উইকেটে ১০৫। কিন্তু এরপরই ৩৩ রানের মধ্যে পড়ে যায় ৪ উইকেট।


বড় স্কোরের সম্ভাবনা শেষ ওখানেই। এরপর লিটন দাসের ৫৩ রানের ইনিংস আর লোয়ার অর্ডারে ইবাদত হোসেন (২১*) ও শরিফুল ইসলামের (১৭ বলে ২৬) ব্যাটিংয়ে বাংলাদেশ করতে পারে ২৩৪ রান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও