কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ভালোবাসার টেস্ট ক্রিকেটে’ প্রমাণের অপেক্ষায় এনামুল

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৩ জুন ২০২২, ১৬:০০

আট বছর আগে এই সেন্ট লুসিয়াতেই সর্বশেষ টেস্ট খেলেছিলেন এনামুল হক। লম্বা সময় পর আবার তিনি ফিরেছেন লাল বলের ক্রিকেটে। সবকিছু ঠিক থাকলে আগামীকাল (শুক্রবার) একই মাঠে টেস্টে প্রত্যাবর্তন হতে যাচ্ছে তার। নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক গত কয়েক ম্যাচ ধরেই আছেন অফফর্মে। তাদের যে কোনও একজনের বদলে এনামুলকে দেখার জোর সম্ভাবনা। ডানহাতি এই ব্যাটার অপেক্ষায় আছেন সুযোগ কাজে লাগিয়ে টেস্টের প্রতি নিজের ভালোবাসার প্রকাশ ঘটানোর।


২০১৪ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরে সেন্ট লুসিয়াতে সর্বশেষ টেস্ট ক্রিকেট খেলেছিলেন এনামুল। দ্বিতীয় টেস্টের আগে এই মাঠেই অনুশীলন সেশন পার করছে বাংলাদেশ দল। প্রথম অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়া এনামুল টেস্ট ক্রিকেটের প্রতি নিজের ভালোবাসার প্রমাণ দেওয়ার কথা জানান। প্রাথমিকভাবে ওয়েস্ট ইন্ডিজ সফরে শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ডাক পেলেও, হুট করেই দ্বিতীয় টেস্টের জন্য তাকে দলে নেন নির্বাচকরা।


২৯ বছর বয়সী এনামুল বলেছেন, ‘ওভাবে আসলে চিন্তা করিনি। মনে করেছি দেশের হয়ে খেলবো। আবার সুযোগ এসেছে, এটা কাজে লাগানোর চেষ্টা করবো। এটি সত্যি যে আমি সাদা বলে ডাক পেয়েছিলাম, সাদা বলেই অনুশীলন করছিলাম। আমি নিজেও কয়েকবার বলেছি এবং বিশ্বাস করি যে, টেস্ট ক্রিকেটকে অনেক বেশি ভালোবাসি। এটা আমার ভেতরে অনেক বেশি প্যাশন কাজ করে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও