কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাবা দিবসে ওটিটিতে দেখতে পারেন যেসব সিনেমা

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৯ জুন ২০২২, ১৬:০২

সন্তানকে জন্মদান থেকে আদরে-সোহাগে বড় করে তোলেন মা। কিন্তু সন্তানের সমাজ-সংসারে খাপ খাইয়ে নিতে এবং জীবনে প্রতিষ্ঠালাভের নেপথ্যে যে মানুষটির নিরন্তর ভূমিকা থাকে, তিনি বাবা। বাবার ভালোবাসা, যত্ন ও পরিশ্রমের চিত্রিত কিছু অনবদ্য চরিত্র উপহার দিয়েছে বলিউড। আজ (১৯ জুন) বাবা দিবসে চলুন জানা যাক সমাজের ছকভাঙা বাবাদের নিয়ে তৈরি কয়েকটি সিনেমার গল্প। ওটিটির এই যুগে ঘরে বসেই দেখে ফেলতে পারেন চমৎকার এই সিনেমাগুলো। 


জয়েশভাই জোরদার 


ভারতের রক্ষণশীল একটি পরিবারের গল্প চিত্রিত হয়েছে ‘জয়েশভাই জোরদার’ সিনেমায়। মোড়ল বাবার আক্ষেপ, তার ছেলে জয়েশের কোনো পুত্রসন্তান নেই। কন্যাসন্তান কিছুতেই চায় না তারা। জয়েশ তাই সন্তানসম্ভবা স্ত্রী ও কন্যাকে নিয়ে পালিয়ে বেড়ায়। কন্যাসন্তানকে বাঁচিয়ে রাখার জন্য এক বাবার লড়াইয়ের গল্প দারুণ অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন রণবীর সিং। ছবিতে তাঁর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন শালিনী পাণ্ডে। এ ছাড়া রয়েছেন বোমান ইরানি আর রত্না পাঠক। অনেকটা হাস্যরসের আদলে সমাজের বৈষম্য ফুটিয়ে তুলেছেন পরিচালক দিভ্যাং ঠাকুর। অ্যামাজন প্রাইম ভিডিওতে দেখতে পারেন সিনেমাটি। 


আংরেজি মিডিয়াম 


মেয়ের স্বপ্ন সত্যি করতে একজন বাবা কী কী করতে পারেন কিংবা কত দূর যেতে পারেন, সেই গল্পই বলা হয়েছে ‘আংরেজি মিডিয়াম’ সিনেমায়। মা-হারা মেয়ের বিদেশে পড়ার শখ মেটাতে গিয়ে হিমশিম খেতে হয় সহজ-সরল বাবাকে। ইংরেজি না জেনে বিদেশ-বিভুঁইয়ে যাত্রা, মেয়েকে নামজাদা বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো—সবকিছুই জীবনের কঠিন চ্যালেঞ্জের মতো ঠেকে তাঁর কাছে। কিন্তু হাল ছাড়েন না সেই বাবা। এ রকমই এক বাবা-মেয়ের আবেগঘন, মিষ্টি সম্পর্কের গল্প ‘আংরেজি মিডিয়াম’। ছবিতে বাবা চরিত্রে ইরফান খানের অভিনয় আপনাকে কখনো হাসাবে আবার কখনো আবেগে ভাসাবে। হটস্টারে দেখতে পারেন ‘আংরেজি মিডিয়াম’। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও