কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কবে বাড়ি ফিরবেন রোগীরা?

বাংলা ট্রিবিউন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রকাশিত: ১০ জুন ২০২২, ০৯:২৪

চট্টগ্রামের সীতাকুণ্ডে বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রোগীদের বাড়ি ফেরা নিয়ে অনিশ্চতায় রয়েছেন স্বজনেরা। বৃহস্পতিবার (৯ জুন) রোগীর স্বজনদের সঙ্গে কথা বললে তারা জানান, গত ৫ দিনের চিকিৎসায় রোগীদের শারীরিক অবস্থার উন্নতি হলেও কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন, তা এখনও জানা যাচ্ছে না।


গত শনিবার (৪ মে) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকার বেসরকারি এই কনটেইনার ডিপোটিতে দুর্ঘটনা ঘটে। ওই ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দুই শতাধিক মানুষ আহত হলেও বর্তমানে ৮০ জনের বেশি রোগী ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।


বার্ন ইনস্টিটিউটের বৃহস্পতিবারের তথ্যানুযায়ী, সেখানে চিকিৎসাধীন ২০ জন রোগীর মধ্যে লাইফ সাপোর্টে থাকা একজনসহ তিন জন ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউতে রয়েছেন। বাকিরা পোস্ট অপারেটিভ ওয়ার্ড বা পিওডব্লিউতে চিকিৎসাধীন। এসব রোগীর বেশিরভাগের দগ্ধের পাশাপাশি চোখে সমস্যাও দেখা দিয়েছে। এতে চিকিৎসার সময় প্রলম্বিত হওয়ায় রোগী নিয়ে স্বজনদের বাড়ি ফেরার অপেক্ষা দীর্ঘ হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও