কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


‘ভারতের উত্তর-পূর্বাঞ্চলের জন্য বাংলাদেশের মতো এত সহায়তা কেউ করেনি’

ভারতের ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনএসজি) সাবেক মহাপরিচালক জয়ন্ত নারায়ণ চৌধুরী তাদের দেশের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বিদ্রোহ নিয়ন্ত্রণে সহায়তা করার জন্য বাংলাদেশের 'অসাধারণ' সহযোগিতার প্রশংসা করেছেন।

বুধবার কলকাতার প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

এনএসজির সাবেক এই মহাপরিচালক বলেছেন, বাংলাদেশের সহায়তার কারণে ভারতের উত্তর-পূর্বাঞ্চলে নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলো আংশিকভাবে 'নিয়ন্ত্রণ ও দমন' করা গেছে।

দ্য ডেইলি স্টারের নয়া দিল্লি সংবাদদাতা জানান, জয়ন্ত নারায়ণ চৌধুরী বলেছেন, 'সব স্তরে নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশ ভারতের একটি অসামান্য এবং অসাধারণ অংশীদার। উত্তর-পূর্বাঞ্চলের কেউ বাংলাদেশের মতো এতটা সহায়তা করেনি।' 

নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশকে ভারতের 'অসামান্য অংশীদার' হিসেবে অভিহিত করে তিনি বলেছেন, 'উত্তর-পূর্বাঞ্চলে আমাদের যত সমস্যা ছিল তা নিয়ন্ত্রণ ও সমাধান করা হয়েছে, আংশিকভাবে সেটা বাংলাদেশের কারণেই হয়েছে। আমরা প্রায় প্রতিটি রাজ্যেই (বিদ্রোহীদের) আশ্রয়কেন্দ্র খুঁজে বের করতে শুরু করার পর উত্তর-পূর্বাঞ্চলে এখনো শান্তি বজায় রয়েছে।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন