কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিদ্যুতের মূল্যবৃদ্ধির সুপারিশ গণবিরোধী: সিপিবি

প্রথম আলো ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১৯ মে ২০২২, ১৫:১৮

বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বৃদ্ধির সুপারিশের খবরে তীব্র ক্ষোভ জানিয়ে একে গণবিরোধী ও সরকারের দায়িত্বহীন আচরণ হিসেবে উল্লেখ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন। বিদ্যুতের দাম বৃদ্ধির এই পাঁয়তারা বন্ধের দাবি জানিয়েছেন তাঁরা।


এক বিবৃতিতে সিপিবি নেতারা বলেন, ‘বিদ্যুতের মুলা ঝুলিয়ে রেন্টাল, কুইক রেন্টালসহ অনেক অপ্রয়োজনীয় বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে খরচ বাড়ানো হয়েছে। বিশেষজ্ঞ ও সাধারণ মানুষের কথা না শুনে এসব বিদ্যুৎকেন্দ্র বর্ধিত ও অহেতুক খরচের টাকা জনগণের পকেট থেকে তুলতে দাম বাড়ানোর পাঁয়তারা চলছে।’


বিদ্যুৎসহ জ্বালানি খাতের দুর্নীতি ও ভুল নীতির সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তি দাবি করে তাঁরা বলেন, সরকার ও কিছু ব্যক্তির ভুল নীতি ও দুর্নীতির দায় সাধারণ জনগণ নেবে না। অর্ধেকের বেশি বিদ্যুৎকেন্দ্র অলস বসিয়ে রাখা হয়েছে। এ জন্য হাজার হাজার কোটি টাকা খরচ হচ্ছে। এমনকি সিস্টেম লসে বছরে অপচয় হচ্ছে তিন হাজার কোটি টাকা। সঠিক নীতি, সময়মতো রেন্টাল ও কুইক রেন্টাল বন্ধ, দুর্নীতি, অহেতুক অপচয় ও সিস্টেম লস কমাতে পারলে বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়টি আলোচনাতেই আসত না, বরং দাম কমানো যেত বলে দাবি করেন তাঁরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও