কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টিসিবিতে সয়াবিনের মজুত পর্যাপ্ত, বিক্রি শুরু ১৬ মে

প্রথম আলো ট্রেন্ডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কার্যালয়, তেজগাঁও প্রকাশিত: ১১ মে ২০২২, ১০:৩২

বাজারে ভোজ্যতেলের দাম আরেক দফা বেড়েছে। প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১৯৮ টাকা। এ সময়ে স্বল্প আয়ের মানুষের জন্য সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রমও বন্ধ। নিত্যপণ্যের বাজারে অস্থিরতার মধ্যে টিসিবির আগামী দিনের কার্যক্রম নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান। তাঁর সাক্ষাৎকার নিয়েছেন ফয়জু্ল্লাহ।


প্রথম আলো: ভোজ্যতেলের দাম আবার বেড়েছে, সাধারণ মানুষ নিত্যপণ্যের দাম নিয়ে অস্বস্তিতে। টিসিবির নিয়মিত কার্যক্রম এখন বন্ধ, কবে শুরু হচ্ছে?


মো. আরিফুল হাসান: রমজান মাসে আমরা নিয়মিত কার্যক্রম চালিয়েছি। এর মধ্যে ঈদ চলে আসে। এই বিরতিতে প্রস্তুতিটা আরেকটু গুছিয়ে নিয়েছি। ১৬ মে থেকে আবার নিয়মিত কার্যক্রম শুরু হবে। টিসিবিকে এখন সক্ষমতার তুলনায় বেশি কাজ করতে হচ্ছে। কিছুদিন আগেও প্রতি মাসে ২০ থেকে ৩০ লাখ লোককে পণ্য দেওয়া হতো। বাজার অস্থির হলে সেটা ৫০ লাখে উন্নীত করার পরিকল্পনা নেওয়া হয়। কিন্তু সরকারের সিদ্ধান্তে এক কোটি লোককে পণ্য দিতে হচ্ছে। সীমিত লোকবল নিয়ে এ রকম কর্মযজ্ঞ পরিচালনা করা বেশ কষ্টসাধ্য। এর মধ্যেও সাধারণ মানুষের কাছে সরকারের বেঁধে দেওয়া মূল্যে পণ্য পৌঁছে দিতে সাধ্যমতো চেষ্টা করছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও