কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৫ ফেরি দিয়েই ২৪ ঘণ্টা সেবা!

কালের কণ্ঠ বাংলাবাজার ফেরিঘাট, মাদারীপুর প্রকাশিত: ০৭ মে ২০২২, ২০:৪০

এবারের ঈদ যাত্রায় স্বস্তি নিয়েই বাড়ি পৌঁছেছিল দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ। যাত্রাপথে শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাটে বড় ভোগান্তি পেতে হয়নি লাখ লাখ মানুষের। ঈদের ছুটি শেষে রাজধানীসহ আশপাশের জেলায় কর্মস্থলে ফিরছে তারা। তবে ফেরার সময় ভিন্ন চিত্র ঘাটে।


স্বস্তির ঈদ যাত্রা শেষে ফিরতে হচ্ছে তিক্ততা নিয়ে। বাংলাবাজার ঘাটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে মিলছে না ফেরির দেখা। চাপ সামলাতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ।


বৃহস্পতিবার থেকেই ঘাটে ভিড় বাড়তে থাকে কর্মজীবী মানুষের। তবে আজ শনিবার সেই ভিড় বেড়েছে কয়েক গুণ। মাদারীপুর জেলার শিবচরের বাংলাবাজার ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। গত কয়েক দিনের তুলনায় আজ সকাল থেকেই রয়েছে ঘাট এলাকায় ঢাকামুখী যাত্রীদের ঢল।  


এদিকে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়াগামী ফেরি, লঞ্চ ও স্পিডবোট অতিরিক্ত যাত্রী নিয়ে পার হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। যাত্রী ও যান পারাপার স্বাভাবিক করতে ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী দায়িত্ব পালন করছে।


অন্যদিকে দক্ষিণাঞ্চলের জেলাগুলো থেকে ছেড়ে আসা যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের।


বাংলাবাজার-শিমুলিয়া নৌ রুটে পাঁচটি ফেরি দিয়ে ২৪ ঘণ্টা যানবাহন পারাপার করা হচ্ছে বলে জানিয়েছেন বিআইডাব্লিউটিসির বাংলাবাজার ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন। অন্যদিকে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে নৌ রুটে ৮৭টি লঞ্চ ও দেড় শতাধিক স্পিডবোট রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও