কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএনপিকে চারে নামানোর ছক

দেশ রূপান্তর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু অ্যাভিনিউ প্রকাশিত: ০৭ মে ২০২২, ০৮:১১

বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক দলটিকে দেশের ৪ নম্বর দলে পরিণত করার পরিকল্পনা নিয়ে আটঘাট বাঁধছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ ছাড়া বিএনপি যেন মাঠের রাজনীতিতে শক্ত অবস্থান তৈরি করতে না পারে, সে জন্যও কিছু কৌশল অবলম্বন করতে যাচ্ছে সরকারি দল।


দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি আবার নিরপেক্ষ সরকারের দাবিতে সোচ্চার। বিভিন্ন ইস্যুতে দলটি মাঠেও নামছে। এরই মধ্যে নির্বাচনোত্তর জাতীয় সরকারের ধারণা সামনে এনেছে দলটি। এ নিয়ে মিত্রদের সঙ্গে আলাপ-আলোচনা করছে তারা। বিএনপি নির্বাচনোত্তর জাতীয় সরকারের রূপরেখা তৈরি করছে, যার ভিত্তিতে দলটি সরকারবিরোধী বড় জোট গঠন করতে চায়।


রাজপথের প্রধান বিরোধী দলটির এসব প্রচেষ্টা মাথায় রেখে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। দলটি তার প্রধান প্রতিপক্ষকে বেকায়দায় ফেলতে মাঠে নামতে যাচ্ছে। সেই লক্ষ্যে দলকে শক্তিশালী করার কার্যক্রম অব্যাহত রেখেছে আওয়ামী লীগ।


আওয়ামী লীগের নীতিনির্ধারক পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপিকে দুর্বল করার কৌশল নিয়েছে আওয়ামী লীগ। দলটি যাতে মাঠে সংগঠিত হতে না পারে, নেতৃত্বের ক্ষেত্রেও যাতে সমন্বিতভাবে কাজ করতে না পারে, সে জন্য আওয়ামী লীগ মাঠে থাকবে। পাশাপাশি সরকারের হাতে থাকা সুবিধাগুলো কাজে লাগাবে দলটি। বিএনপিকে দুর্বল করে রাখার কৌশল নিয়েছে আওয়ামী লীগ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও