কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিপীড়িত মানুষদের জন্য চট্টগ্রামে দোয়া

www.ajkerpatrika.com চট্টগ্রাম প্রকাশিত: ০৩ মে ২০২২, ১১:২০

চট্টগ্রামে হাজার হাজার মুসল্লিদের অংশগ্রহণে ঈদের প্রধান ও প্রথম জামাত জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে। এ সময় সারা বিশ্বে নিপীড়িত মুসলমানদের জন্য দোয়া কামনা করা হয়েছে।


আজ মঙ্গলবার সকাল ৮টায় অনুষ্ঠেয় প্রথম ঈদ জামাতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে একই স্থানে সকাল ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহর পেশ ইমাম হাফেজ মৌলানা আহমদুল হক। সকালে ঈদের জামাতে হাজার হাজার মুসল্লিদের অংশগ্রহন দেখা যায়। নামাজ শেষে তারা খুতবা শোনেন ও দোয়া এবং মোনাজাতে অংশ নেন।


এ সময় বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি কামনার পাশাপাশি ফিলিস্তিনসহ নিপীড়িত-নির্যাতিত মুসলমানদের জন্য আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করেন তাঁরা। ঈদ জামাতে চট্টগ্রামে বিশিষ্ট ব্যক্তিরা অংশগ্রহণ করেন। পরে নামাজ শেষে একে অপরের কোলাকুলির মধ্য দিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।


চট্টগ্রামে বৃহৎ এই ঈদ জামাতে এক সঙ্গে অর্ধলক্ষ মানুষ নামাজ আদায় করতে পারেন। এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মুসল্লিদের জমিয়াতুল ফালাহ মসজিদে প্রবেশ করতে দেওয়া হয়েছে। সকালে মসজিদের প্রবেশমুখের ৩টি গেইটে আর্চওয়ে স্থাপন। নিয়মিত ডিবি, সাদা পোশাকে ও ট্রাফিক পুলিশ সদস্যদের বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করতে দেখা যায়। এ সময় প্রতিবন্ধকতা দিয়ে মসজিদ সংলগ্ন ওয়াসা মোড় থেকে আলমাস সিনেমামুখী সড়কটি সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয়েছে।


একইদিন চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্ত্বাবধানে কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির প্রধান ঈদ জামাত সকাল ৯ টায় এম এ আজিজ স্টেডিয়ামের সামনের মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে ঈমামতি করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও