কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শাহবাজ শরিফকে মদিনায় হেনস্তার অভিযোগে আটক ৫ পাকিস্তানি

ঢাকা টাইমস সৌদি আরব প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ১৪:১০

পাকিস্তানের চলমান বৈদেশিক মুদ্রার রিজার্ভ সংকট কাটাতে আর্থিক সাহায্যের জন্য তিন দিনের সফরে সৌদি আরবে গিয়েছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।


গত বৃহস্পতিবার তিনি পবিত্র মদিনায় পৌঁছান। কিন্তু পবিত্র মসজিদে নববীর ভেতরে কয়েকজন মুসল্লি শাহবাজ ও তার সফরসঙ্গীদের লক্ষ্য করে ‘চোর চোর’ স্লোগান দিতে থাকে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচ পাকিস্তানি নাগরিককে গ্রেপ্তার করেছে সৌদি আরবের নিরাপত্তা বাহিনী।


সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, শাহবাজের সঙ্গে থাকা এক নারী ও কয়েকজন সদস্যকে হেনস্তা ও মসজিদে নববীর পবিত্রতা লঙ্ঘনের অভিযোগে পাঁচ পাকিস্তানিকে আটক করা হয়েছে।


মদিনা পুলিশের মুখপাত্র জানান, আটক পাকিস্তানিদের কর্মকাণ্ড মসজিদে নববীর পবিত্রতার সঙ্গে সাংঘর্ষিক এবং এতে দর্শনার্থী ও মুসল্লিদের নিরাপত্তায় প্রভাব ফেলবে।


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, মসজিদে নববীতে শাহবাজ শরিফ ও তার সফরসঙ্গীরা পৌঁছালে তাদেরকে লক্ষ্য করে ‘চোর চোর’ বলে স্লোগান দিতে থাকে। তারা তথ্যমন্ত্রী শাহজিয়ান বুগতির সঙ্গে দুর্ব্যবহার করেন এবং তার চুল টেনে ধরে টান দেন। পরে নিরাপত্তারক্ষীরা দ্রুত তাদেরকে অন্যত্র সরিয়ে নেন।


এক প্রতিক্রিয়ায় শাহজিয়ান বলেন, ‘আমি মক্কা-মদিনাকে অনেক সম্মান করি। এখানে কেউ উচ্চ স্বরে কথা বলেন না। যারা মরিয়ামকে নিয়ে অপমানজনক মন্তব্য করেছেন, তারা এখানো এখানে আছেন। তাদের গ্রেপ্তারের খবরটি ভুয়া।’


ধারণা করা হচ্ছে, বিক্ষোভকারীরা সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থক। এ ঘটনায় ইমরান খানের নাম উল্লেখ না করে মরিয়াম আওরঙ্গজেব বলেন,‘এ ঘটনার জন্য দায়ী ব্যক্তির নামটি আমি মুখে নিতে চাই না। কারণ, রাজনৈতিক উদ্দেশ্যে এই পবিত্র ভূমিকে আমি ব্যবহার করতে চাই না।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও