কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নিউ মার্কেটে সংঘাত: ৪ দিনেও তদন্তে অগ্রগতি নেই

ঢাকার নিউ মার্কেট এলাকায় দোকানকর্মীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনায় দুইটি হত্যাসহ চার মামলা হলেও বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার ছাড়া দৃশ্যত কোনো অগ্রগতি নেই।

হেলমেট পরে যারা ওই সংঘাতে জড়িয়েছিলেন, তাদের অধিকাংশই ছাত্র বলে গোয়েন্দা পুলিশ জানালেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, তারা প্রতিটি ভিডিও বিশ্লেষণ করছেন, শতভাগ নিশ্চিত হওয়ার পর গ্রেপ্তার অভিযানে যাবেন।

গত সোমবার রাতে এবং মঙ্গলবার দিনভর চলা এই সংঘর্ষে অর্ধশতাধিক মানুষ আহত হন। তাদের মধ্যে নাহিদ মিয়া নামের ১৮ বছর বয়সী এক তরুণকে রাস্তার ওপর কোপানো হয়।

এলিফ্যান্ট রোডের ডাটা টেক কম্পিউটার নামের একটি দোকানের ডেলিভারি অ্যাসিস্টেন্ট হিসেবে কাজ করতেন নাহিদ। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়। পরদিন রাতে তার চাচা মো. সাঈদ একটি হত্যা মামলা করেন।

আর মঙ্গলবার সংঘর্ষের মধ্যে ইটের আঘাতে আহত দোকান কর্মচারী মোরসালিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান বৃহস্পতিবার ভোরে। এ ঘটনায় ওইদিন রাতে হত্যা মামলা করেন তার বড় ভাই নুর মোহাম্মদ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ধানমণ্ডি জোনের অতিরিক্ত উপ কমিশনার মোহাম্মদ ফজলে এলাহী শনিবার জানান, মোরসালিন হত্যা মামলার তদন্তের দায়িত্ব তারা পেয়েছেন। আগেরদিন তারা নাহিদ হত্যার তদন্তভার পান। তারা হত্যা মামলা দুইটি ‘অত্যন্ত গুরুত্বের সাথে’ তদন্ত করছেন।

হেলমেট পরে যারা অভিযান চালিয়েছে, তাদের অধিকাংশই ছাত্র বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন