কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ছয় দল বানাতে ব্যস্ত নির্বাচকরা

জাতীয় দল নির্বাচক প্যানেলের এখন খুব ব্যস্ত সময়।  দল গোছাতে বাসায় ফিরেও খেলোয়াড় তালিকা নিয়ে বসতে হচ্ছে। ছয় ছয়টি দল মাথায় রেখে প্রস্তুত করতে হচ্ছে খেলোয়াড় তালিকা। জাতীয় পুলের সঙ্গে ঢাকা প্রিমিয়ার লিগের পারফরমাররাও রয়েছেন নির্বাচকদের ফাইলে। ছয় দলের জন্য কম করে হলেও ৫০ জন ক্রিকেটারকে বাছাই করতে হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজকে অগ্রাধিকার দিয়ে গড়া হচ্ছে টেস্ট স্কোয়াড। মুমিনুল হকদের সঙ্গে ওয়ানডে এবং টি২০ ক্রিকেটারদের যোগ করে দেওয়া হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে। যেখানে ২০ থেকে ২২ জন ক্রিকেটার রাখার পরিকল্পনা। জাতীয় দলের সঙ্গে ‘এ’ দলের স্কোয়াডও দেওয়া হবে ভিসা প্রক্রিয়া সেরে ফেলতে।

এইচপির ক্যাম্পও শুরু হচ্ছে ১৪ মে থেকে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমোদন পেতে এই দলগুলো দিতে হবে আজই। সেদিক থেকে দেখলে দল বানাতে গিয়ে কঠিন সময় পার করছেন নির্বাচকরা।

টেস্ট স্কোয়াড মোটামুটি ঠিক হয়েই আছে। দক্ষিণ আফ্রিকা সফরের স্কোয়াড একটু এদিক করে দিলেই হয়ে গেল। পেসার শরিফুল ইসলামের খেলা হবে না। তাসকিন আহমেদকে নিয়েও আছে অনিশ্চয়তা। ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসক ডানহাতি এই ফাস্ট বোলারের কাঁধের চোট পরীক্ষা-নিরীক্ষা করে ছাড়পত্র দিলেই কেবল হোম সিরিজের দলে অন্তর্ভুক্ত করা হবে।

শেষ পর্যন্ত তাকে পাওয়া না গেলে পেস বোলিং ইউনিটে কিছুটা পরিবর্তন আসবে। যদিও দেশে খেলা হওয়ার কারণে পেসারদের চেয়েও বেশি গুরুত্ব পাবেন স্পিনাররাই। তবে উইন্ডিজ সফর মাথায় রেখে পেস বোলিং ইউনিটও বড় করতে পারেন নির্বাচক প্যানেল। অ্যালান ডোনাল্ড যাতে ক্যাম্পে বোলারদের নিয়ে কাজ করতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন