কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৯৯৯-এ কল করা ভুক্তভোগী পরিবারকেই নির্যাতন, ৩ পুলিশ বরখাস্ত

www.ajkerpatrika.com যাত্রাবাড়ী থানা, ঢাকা প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২, ১৯:৩৩

রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় আসামি ধরতে গিয়ে উল্টো ভুক্তভোগী পরিবারকেই শারীরিকভাবে নির্যাতন করেছে পুলিশ। এমনকি নির্যাতনের পর মামলা দিয়ে জেলেও পাঠানো হয়।


গণমাধ্যমে প্রকাশিত সংবাদ এবং সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে শারীরিক নির্যাতনের প্রমাণ পেয়েছে সংশ্লিষ্টরা। বিষয়টি আলোচনায় আসতেই যাত্রাবাড়ী থানার এক নারী কনস্টেবলসহ তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একই ঘটনায় একজন আনসার সদস্যকে বরখাস্ত করা হয়েছে।


আজ শনিবার বিকেলে ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ্ ইফতেখার আহমেদ বরখাস্তের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এ ঘটনায় ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামরুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। ঘটনার তদন্ত করে আগামী দুই কার্যদিবসের মধ্যে তাঁদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।’ 


সাময়িক বরখাস্তরা হলেন—যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার, কনস্টেবল শওকত এবং কনস্টেবল নবনীতা। 


জানা যায়, সম্প্রতি যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় প্রতিবেশীর বিরুদ্ধে নানা অভিযোগ দিতে ৯৯৯-এ ফোন করে ভুক্তভোগী পরিবার। তবে আসামি ধরতে গিয়ে ঘটনা তদন্ত না করে উল্টো ভুক্তভোগীদের মারধর করেন পুলিশ কর্মীরা। বাড়িতে পানি ও গ্যাসলাইন বন্ধ করে দিতে সহযোগিতা করে ওই পুলিশ সদস্যরা। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট পুলিশ কর্মীদের বরখাস্ত করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও