কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএনপি চাঙ্গা আওয়ামী লীগে দ্বন্দ্ব

কালের কণ্ঠ ধামরাই প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২২, ১২:০৪

ঢাকার ধামরাইয়ে তিন দশক পর বিএনপি সুসংগঠিত হয়েছে, সাংগঠনিকভাবে শক্তিশালী হয়েছে। নতুন নেতৃত্বে বিএনপির মাঝে প্রাণ ফিরেছে। চড়াই-উতরাই পেরিয়ে চাঙা হয়ে উঠেছে নেতাকর্মীরা। তারা এখন উজ্জীবিত।


অপরদিকে আওয়ামী লীগে দুই নেতার দ্বন্দ্বে নেতাকর্মীরা বিভক্ত। একে অপরের বিরুদ্ধে বিষোদগার করছেন। নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে হতাশা। যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেই কোনো কমিটি। ফলে দুর্বল হয়ে পড়েছে আওয়ামী লীগের সাংগঠনিক গতি।


বিএনপির নেতাকর্মীদের কাছ থেকে জানা গেছে, একসময় চারবারের এমপি ব্যারিস্টার জিয়াউর রহমান খানের সঙ্গে নেতৃত্বের দ্বন্দ্ব ছিল তমিজ উদ্দিনের। উপজেলা বিএনপি দুই ভাগে বিভক্ত ছিল। জিয়াউর রহমান খান মারা যাওয়ার পর তমিজ উদ্দিনের কাছে একক নেতৃত্ব চলে আসে। তিন দশক পর গত (২৯ মার্চ) সপ্তাহে ধামরাইয়ে সম্মেলনের মাধ্যমে বিএনপিতে নতুন নেতৃত্ব সৃষ্টি হয়েছে। ১৬টি ইউনিয়নের হাজারো নেতাকর্মী নির্ভয়ে যোগদান করে এ সম্মেলনে। হাজারো নেতাকর্মী-সমর্থকের উপস্থিতিতে উন্মুক্ত সমর্থনে কণ্ঠভোটে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তমিজ উদ্দিনকে সভাপতি ও সামসুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয় ঢাকা জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।  


সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এর আগে ১৬টি ইউনিয়নে কর্মী সম্মেলন করা হয়। প্রতিটি ইউনিয়নে স্বতঃস্ফূর্তভাবে নেতাকর্মীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও