কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পোশাকের মতো অন্য কারখানাও নিরাপদ করা হবে

অভ্যন্তরীণ বাজারের জন্য যেসব কারখানা পণ্য উৎপাদন করে, সেগুলোতেও তৈরি পোশাকসহ অন্যান্য রপ্তানিমুখী শিল্পকারখানার মতো নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করা হবে। ইতিমধ্যে এ–সংক্রান্ত জাতীয় কমিটি ৫ হাজার ২০০টি কারখানা পরিদর্শন করেছে। বাকি কারখানাগুলোও পরিদর্শনের আওতায় আনা হবে।

ব্যবসায়ী–শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) ও আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) আয়োজিত এক কর্মশালায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এসব কথা বলেন। ঢাকার মতিঝিলে এফবিসিসিআই কার্যালয়ে গতকাল মঙ্গলবার উৎপাদনশীলতা বৃদ্ধিতে স্বাস্থ্য ও নিরাপত্তাবিষয়ক এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এফবিসিসিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান জানান, দেশের সব শিল্পকারখানায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে। তিনি আরও বলেন, পোশাক খাতে শুরুর দিকে সংস্কার কার্যক্রমে অনেক মালিকের অনীহা ছিল। কিন্তু এখন এই খাত শোভন কর্মপরিবেশের সুফল পাচ্ছে। একইভাবে দেশের ওষুধশিল্পও মানসম্পন্ন কারখানার কারণে বিশ্বজুড়ে সুনাম অর্জন করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন