কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খাদ্যবান্ধব কর্মসূচির ১৬ টন চাল নিয়ে ট্রাক নদীতে

কালের কণ্ঠ কাঁঠালিয়া প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ১৯:২২

ঝালকাঠির কাঁঠালিয়ায় খাদ্যবান্ধব কর্মসূচির ১৬ টন চালসহ একটি ট্রাক হলতা নদীতে পড়ে ডুবে গেছে। এতে চালকসহ ট্রাকে থাকা ১১ জন শ্রমিক গুরুতর আহত হন। আহতদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকালে উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের মরিচবুনিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।


দুর্ঘটনার ফলে ইউনিয়নের ১০ টাকা কেজি মূল্যের ৪৯৪ হতদরিদ্র পরিবার হতাশাগ্রস্ত হয়ে পড়েছে। দুপুরে ট্রাকের ভেতর থেকে চাল উদ্ধার করে ইউনিয়ন পরিষদে নিয়ে দরিদ্র মানুষের মাঝে ভেজা চাল বিতরণ শুরু করা হয়। তবে ভেজা চাল নেয়নি তারা।


জানা যায়, মেসার্স ইমরান এন্টারপ্রাইজ নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী কামাল জমাদ্দার আমুয়া খাদ্যগুদাম থেকে একটি ট্রাকে করে খাদ্যবান্ধব কর্মসূচির ১৬ টন চাল মার্চ মাসে হতদরিদ্রদের বিতরণের জন্য নিয়ে যাচ্ছিলেন পাটিখালঘাটা ইউনিয়ন পরিষদে। পথে মরিচবুনিয়া বাজার রাস্তার কিছু অংশ ভেঙে ট্রাকটি নদীতে পড়ে যায়। পরে চালের বস্তাগুলো উদ্ধার করে ইউনিয়ন পরিষদ ভবন ও রাস্তার ওপর রাখা হয়।


ভেজা চালগুলো ১০ টাকা কেজি দরে বিক্রির চেষ্টা করা হলে তা নেয়নি স্থানীয়রা। এ নিয়ে ঠিকাদারের লোকজন ও খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে চাল বিতরণ কার্যক্রম বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও