কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মঙ্গলবার থেকে সপ্তাহজুড়ে বৃষ্টি ও কালবৈশাখীর সম্ভাবনা

ডেইলি স্টার প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ১৭:১১

আগামীকাল মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন জেলায় কালবৈশাখী, বৃষ্টি এবং বজ্রপাতের প্রবল সম্ভাবনা আছে। সেই সঙ্গে আজ বিকেল ৫ থেকে রাত ১০ টার মধ্যে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা আছে। 


আবহাওয়া পূর্বাভাসের বিভিন্ন মডেল পর্যালোচনা করে আবহাওয়াবিদরা এই সম্ভাবনার কথা জানিয়েছেন। কানাডার সাসক্যাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু গবেষক মোস্তফা কামাল পলাশ দ্য ডেইলি স্টারকে বলেছেন, আবহাওয়া পূর্বাভাসের আমেরিকান মডেল, ইউরোপীয় মডেলসহ প্রায় সবগুলো মডেল এই পূর্বাভাস দিচ্ছে।


অন্যদিকে ঢাকা আবহাওয়া অফিস থেকে বলা হচ্ছে দেশের কিছু কিছু এলাকায় কালবৈশাখী ঝড় হতে পারে। সেই সঙ্গে দমকা হাওয়া ও বজ্রবৃষ্টি বৃষ্টি হতে পারে। তবে শিলাবৃষ্টির ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারেননি আবহাওয়াবিদরা।


ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজ সকাল পর্যন্ত যে তথ্য আছে সে অনুযায়ী আগামী ৩ দিন সিলেট বিভাগের প্রায় সব জেলায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।'


এ ছাড়া রংপুর, রাজশাহী, চট্টগ্রাম, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগের দুই একটি জায়গায় দমকা হাওয়া অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, বলেন এই আবহাওয়াবিদ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও