কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শাহবাগে ছাত্র ইউনিয়নের দুই অংশের আলাদা কর্মসূচি

প্রথম আলো শাহবাগ প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ১৫:৫০

নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর তৎপরতা বন্ধের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে আজ সোমবার রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছিল বামপন্থী ছাত্রসংগঠনগুলো। তবে ছাত্র ইউনিয়নের দুই অংশ একই জায়গায় আলাদাভাবে কর্মসূচি পালন করেছে।


টায়ার জ্বালিয়ে ও রাস্তার পাশের ব্যানার-পোস্টারে অগ্নিসংযোগ করে ব্যারিকেড তৈরির মাধ্যমে আজ সকাল পৌনে ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত শাহবাগ মোড়ে অবস্থান করেন ছাত্রসংগঠনগুলোর নেতা-কর্মীরা। রাস্তা বন্ধ করে দেওয়ায় শাহবাগ এলাকায় তৈরি হয় যানজট। কর্মজীবী মানুষদের অনেককেই হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।


শাহবাগ মোড়ের রাস্তা আটকে হরতালের সমর্থনে বামপন্থী ছাত্রসংগঠনগুলো সমাবেশ করে। দুটি ব্যানারে চলে এ সমাবেশ। একটি ব্যানারে ঐক্যবদ্ধ হয়ে ছাত্র ইউনিয়ন (একাংশ), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (বাসদ), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী), বিপ্লবী ছাত্র মৈত্রী, ছাত্র ফেডারেশন (গণসংহতি আন্দোলন), গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলসহ বিভিন্ন ছাত্রসংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য দেন।


আর একই দাবিতে পাশেই পৃথক ব্যানারে ছাত্র ইউনিয়নের ফয়েজ উল্লাহ-দীপক শীল নেতৃত্বাধীন অংশের সমাবেশ চলে। কয়েক ফুট দূরত্বের মধ্যে চলা দুই সমাবেশে আলাদা মাইকে বক্তব্য দেওয়া হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও