কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তাসকিনের জন্য আর্থিক পুরস্কার দাবি মাশরাফির

www.tbsnews.net প্রকাশিত: ২৭ মার্চ ২০২২, ১৭:২৩

প্রথমবারের মতো আইপিএলে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন আহমেদ। বাংলাদেশের ডানহাতি এই পেসারকে দলে ভেড়াতে চেয়েছিল আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। কিন্তু দক্ষিণ আফ্রিকায় সিরিজ থাকায় তাসকিনকে আইপিএল খেলার অনাপত্তিপত্র দেয়নি বিসিবি। মন খারাপ হয়েছিল তার। তবে সেসব মনে জমিয়ে না রেখে দেশের জন্য সবটা উজাড় করে খেলেন বাংলাদেশের এই গতি তারকা।


সেঞ্চুরিয়নে তাসকিন বীরত্বেই বিজয় নিশান ওড়ায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতার ম্যাচে ৯ ওভারে ৩৫ রান খরচায় ৫ উইকেট তিনি। ম্যাচসেরা তাসকিন ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে হন সিরিজ সেরাও। আইপিএলের কথা জিন্তা না করে দেশের হয়ে এভাবে খেলে যাওয়ার জন্য তাসকিনকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আর্থিক পুরস্কার দেওয়া উচিত বলে মনে করেন বাংলাদেশের ওয়ানডের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 


২০১৯ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছিল লাহোর কালান্দার্স। কিন্তু বিসিবি তাকে খেলার অনুমতি দেওয়া হয়নি। এ কারণে বাঁহাতি এই পেসারকে আর্থিক পুরস্কার দেওয়ার কথা জানিয়েছিল বিসিবি। এ নিয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও জানা যায়, মুস্তাফিজকে ২০ লাখ টাকা দেয় বিসিবি। আইপিএলে দল পেয়েও খেলতে না যাওয়ায় ইংল্যান্ডের দুই পেসার জিমি অ্যান্ডরসন ও স্টুয়ার্ট ব্রডকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আর্থিক পুরস্কার দেওয়ার কথা কার না জানা!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও