কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রেফারির নৈপুণ্যে শেখ রাসেলের জয় হাতছাড়া

কালের কণ্ঠ রাজশাহী স্টেডিয়াম প্রকাশিত: ১৮ মার্চ ২০২২, ২০:৩০

পাঁচ ম্যাচ হারের পর শেখ রাসেল একটি ম্যাচ খেলেছে জেতার মতো। দুর্ভাগ্য রেফারি বিটুরাজের ‘নৈপুণ্যে’ সেটি আর জেতা হয়নি। তার দেওয়া বিতর্কিত পেনাল্টিতে পিছিয়ে পড়া পুলিশ ম্যাচে ফেরে এবং শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় ড্র হয় ম্যাচ। তবে আজ শুক্রবার রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আগের পাঁচ ম্যাচের ধারায় খেলা শুরু করেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র।


শেখ রাসেলের ফুটবলারদের প্রতিটি পদক্ষেপে ফুটে উঠেছিল আত্মবিশ্বাসহীনতা ও ভয়। একসঙ্গে তিন-চারটা পাসও হচ্ছে না, বল নিয়ে এগোতে পারছে না সামনের দিকে। তখনই পুলিশের সাঁড়াশি আক্রমণের মুখে পড়ে তারা। ৩০ মিনিটের সেই ঝড়ো আক্রমণ নিষ্ফলা হয়ে গেলে জেগে উঠে শেখ রাসেল। এই জাগরনীতে তারা পায় গোল এবং ফিরে পায় আত্মবিশ্বাস। ম্যাচের বাকিটা সময় তারাই আধিপত্য করেছে, আরো গোলের সুযোগ তৈরি করেছে। কিন্তু শেষমেষ সেটার কোনো প্রকাশ থাকছে না ম্যাচের স্কোরলাইনে !


শুরুর ৩০ মিনিটের ‘পুলিশি অভিযানে’ রাসেল গোল খেয়ে পিছিয়ে পড়তে পারতো। ২ মিনিটে তাদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডেনিলসন রদ্রিগেজ বুলেট গতির শট করে পরীক্ষা নেন রাসেল গোলরক্ষক আশরাফুল রানার। এরপর মোনায়েম রাজুর কর্ণার কিকে আরেক দফা গোলের সুযোগ তৈরি করে তারা। জটলা থেকে যখন-তখন গোল হতে পারে। ৩০ মিনিটে ডেনিলসনের শট পোস্টে না লাগলে তখনই গোল খেয়ে বসে শেখ রাসেল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও