কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুর্নীতির তথ্যসহ দুদকে চিঠি দেবে বিএনপি

যুগান্তর প্রকাশিত: ১৬ মার্চ ২০২২, ১৪:০১

সরকারের সঙ্গে আছে এমন ‘দুর্নীতিবাজ’দের বিরুদ্ধে তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দেবে বিএনপি। এতে দুর্নীতির সুনির্দিষ্ট তথ্য দিয়ে বেশ কয়েকজনের নাম উল্লেখ করে তাদের ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানানো হবে।


ইতোমধ্যে এ সংক্রান্ত একটি চিঠির খসড়া তৈরি হয়েছে। শিগগিরই তা দুদকে পাঠানো হবে। এ নিয়ে সোমবার স্থায়ী কমিটির বৈঠকেও বিস্তারিত আলোচনা হয়। এছাড়া ওই বৈঠকে ২৭ মার্চ চট্টগ্রামে মহাসমাবেশ এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আবারও কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে এসব তথ্য।


দুদককে চিঠির বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী যুগান্তরকে বলেন, এ সম্পর্কে তিনি কিছু জানেন না। তবে নাম প্রকাশে অনিচ্ছুক দুই নীতিনির্ধারক চিঠির বিষয়টি নিশ্চিত করে যুগান্তরকে বলেন, ইতোমধ্যে খসড়াও তৈরি হয়েছে। দেশে স্বাস্থ্য, শিক্ষা, বাণিজ্যসহ বেশ কয়েকটি খাতে চরম দুর্নীতি হচ্ছে। অবকাঠামো উন্নয়নের নামে নানা দুর্নীতির খবরও প্রকাশ পাচ্ছে।


এছাড়া সম্প্রতি আইনমন্ত্রী ও একজন উপদেষ্টার ফোনালাপ ফাঁস হয়েছে-যাতে এ সরকারের দুর্নীতির প্রকৃত চিত্র স্পষ্ট হয়ে উঠেছে। গত মাসে অনুষ্ঠিত দলের এক স্থায়ী কমিটির সভা থেকে এই ফোনালাপ ফাঁস হওয়ার বিষয়ে শুধু তদন্ত নয়, বিষয়বস্তু সম্পর্কে নিরপেক্ষ তদন্তের দাবি জানানো হয়। বিষয়টি তদন্তসহ কয়েকজনের নামের তালিকা বিএনপির পক্ষ থেকে দুদককে দেওয়া হবে। পাশাপাশি নানা খাতে যারা দুর্নীতি করছেন তাদের বিরুদ্ধে তদন্তের দাবি জানানো হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও