কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সন্তানের নামে নাম রাখেন ‘আনাবিয়া’

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৮ মার্চ ২০২২, ১৩:০২

নাদিয়া পারভীন জুথী। একজন সফল উদ্যোক্তা। নিজের মতো করে স্বাধীনভাবে থাকতে পছন্দ করেন। ছোটবেলা থেকে দেখে আসছেন মা, খালারা পারিবারিক অনুষ্ঠানের জন্য বেশির ভাগ সময়ই পরতেন জামদানি শাড়ি। তাই ছোটবেলা থেকে জামদানি শাড়ির প্রতি জুথীর এক অন্য রকম ভালোবাসা কাজ করত। জীবনের কঠিন এক সময়ের মুখোমুখি হয়ে সিদ্ধান্ত নেন উদ্যোক্তা হিসেবে জামদানি নিয়ে কাজ শুরু করবেন। 


নারী উদ্যোক্তা নাদিয়া পারভিন বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগে মাস্টার্স করছেন। ২০১৭ সালে তিনি স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে স্থাপত্য বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপর ক্যামব্রিয়ান কলেজের গণিত বিভাগের শিক্ষক হিসেবে নিয়োগ পান। চোখে তখন তাঁর অপার স্বপ্ন, আর মনে ছিল দৃঢ়প্রত্যয়। সংসারের যাবতীয় কাজের পাশাপাশি সমানতালে করতেন চাকরি। ২০১৯ সালে জুথীর সংসার আলো করে আসে সন্তান। সদ্য ভূমিষ্ঠ সন্তানের দিকে তাকিয়ে বাধ্য হয়ে মেনে নেন অনেক কিছু। শুরু হয় মাতৃত্বকালীন ছুটি। 


ঠিক এ সময় পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে মহামারি করোনা। বাংলাদেশও এ থেকে রক্ষা পেল না। করোনা থেকে রক্ষা পেতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এতে থমকে গেল অনেকের জীবন। এই অনেকের মধ্যে একজন ছিলেন নাদিয়া পারভীন জুথী। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও