কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাবেক ছাত্রনেতাদের গুরুত্ব পুনর্গঠনে

যুগান্তর প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২২, ০৮:১৭

নির্বাচনকালীন নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের এক দফা দাবিতে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। এর অংশ হিসাবে সাবেক ছাত্রনেতা ও তরুণদের গুরুত্ব দিচ্ছে দলটি। তাদের মূল দলসহ অঙ্গ সংগঠনে গুরুত্বপূর্ণ পদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


ইতোমধ্যে বিএনপির বিভিন্ন পর্যায়ের কমিটিতে যোগ্য ও পরীক্ষিত নেতাদের পদ দেওয়া হয়েছে। দলটির নীতিনির্ধারকরা জানিয়েছেন, ২০১৬ সালে ষষ্ঠ জাতীয় কাউন্সিলে তারুণ্যনির্ভর দল গঠনের কথা বলেছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। কেননা অতীতের সব আন্দোলনে তরুণ-যুবকদের ভূমিকা ছিল প্রশংসনীয়। আগামীতেও যে কোনো গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম সফল করতে হলে তরুণদের সামনে আনার বিকল্প নেই।


নেতারা জানান, জাতীয় নির্বাহী কমিটিতে ছাত্রদলের প্রায় শতাধিক সাবেক নেতাকে পদায়ন করা হয়েছিল। এখন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে পদহীন ছাত্রদলের সাবেক নেতাদের ঐক্যবদ্ধ করা হচ্ছে। বিশেষ করে ৯০-এর দশকে ছাত্রদলের যেসব সাহসী নেতা দীর্ঘসময় ধরে পদহীন তাদের গুরুত্বপূর্ণ পদ দিয়ে মূল্যায়ন করা হচ্ছে।


সূত্র জানায়, বিএনপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক, সহ-সম্পাদকসহ নির্বাহী কমিটির অন্তত অর্ধশতাধিক পদ শূন্য রয়েছে। এসব শূন্য পদে সাবেক ছাত্র নেতাদের রাখতে চায় হাইকমান্ড। এজন্য একটি তালিকা প্রস্তুত করতে বিএনপির দুজন সিনিয়র নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছেন। এছাড়া সাংগঠনিক জেলা ও এর অধীনে থাকা ইউনিটগুলোতেও পরীক্ষিত ছাত্রনেতাদের গুরুত্বপূর্ণ পদ দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে হাইকমান্ড।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও