কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আগামী শনিবার আবার বৈঠকে বসবে সার্চ কমিটি

ডেইলি স্টার সুপ্রিম কোর্ট, ঢাকা প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২২, ২১:৪১

নির্বাচন কমিশন গঠনে যোগ্য ব্যক্তিদের খুঁজে বের করতে আগামী শনিবার সকাল ১১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে আবার বৈঠকে বসবে সার্চ কমিটি।


আজ বুধবার সার্চ কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. সামসুল আরেফিন সাংবাদিকদের এই কথা জানিয়েছেন। তবে, এর বাইরে বিস্তারিত কোনো তথ্য দেননি তিনি।


প্রধান নির্বাচন কমিশনার ও অন্য চার নির্বাচন কমিশনার পদের জন্য প্রস্তাব পাওয়া ৩২২ জনের নাম প্রকাশ করেছে সার্চ কমিটি। এদের মধ্য কমিটি ১০ জনের নাম বাছাই করে আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে রাষ্ট্রপতির কাছে পাঠাবে। রাষ্ট্রপতি তাদের মধ্যে থেকে পাঁচ জনের নাম চূড়ান্তভাবে বাছাই করবেন।


সার্চ কমিটি ৩৯টি নিবন্ধতি রাজনৈতিক দলের কাছে চিঠি দিয়ে ১১ ফেব্রুয়ারির মধ্যে নাম চেয়েছিল। সময়সীমার মধ্যে মাত্র ২৪টি রাজনৈতিক দল নাম প্রস্তাব করে। এছাড়া বিভিন্ন পেশাজীবী সংগঠন, সুশীল সমাজের প্রতিনিধি ও ব্যাক্তি উদ্যোগেও অনেকে মন্ত্রিপরিষদ বিভাগে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। বিএনপি, সিপিবি ও বাসদ কারও নাম প্রস্তাব করেনি। এই দলগুলো থেকে নাম পেতে বিচারপতি ওবায়দুল হাসান সোমবার বিকেল ৫টা পর্যন্ত সময় বাড়ানোর কথা জানান। তবে দলগুলো শেষ পর্যন্ত কারও নাম প্রস্তাব করবে না বলে জানায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও