কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কর্ণাটকে হিজাব নিয়ে উত্তেজনার মধ্যেই কলেজ খোলার ঘোষণা

ভারতের কর্ণাটক রাজ্যে হিজাব নিয়ে বিতর্ক চরমে উঠেছে। এরই মধ্যে রাজ্যের কলেজ ও ডিপ্লোমা ইনস্টিটিউট আগামীকাল বুধবার থেকে খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী বাসাভারাজ বোম্মাই।  

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, উচ্চশিক্ষামন্ত্রী সি এন অশ্বত্থ নারায়ণ, সংখ্যালঘু কল্যাণমন্ত্রী শ্রীমন্ত পাতিল ও রাজস্ব মন্ত্রী আর অশোকার সঙ্গে গতকাল সোমবার সন্ধ্যায় এক বৈঠকে মুখ্যমন্ত্রী বাসাভারাজ এ আহ্বান জানিয়েছেন। তবে মুখ্যমন্ত্রী বলেছেন, কলেজগুলোতে যেন নিরাপত্তা জোরদার করা হয়। 

এদিকে আদালতের নির্দেশ অনুসারে কর্ণাটকের সব স্কুল খুলে দেওয়া হয়েছে।   শিক্ষার্থীরা স্কুলে যাওয়ার কিছু ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়েছে। সেসব ছবি ও ভিডিওতে দেখা যায়, স্কুলে ঢোকার আগে শিক্ষার্থীদের হিজাব খুলে ফেলতে বলা হচ্ছে। তবে শিক্ষার্থীদের অনেকেই হিজাব খুলতে রাজি হননি; তাদের বাড়ি ফিরিয়ে দেওয়া হয়েছে। এমনকী কর্ণাটকের উদুপি এবং শিভামগ্গা জেলার স্কুলের দুই শিক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি হিজাব পরে থাকার কারণে। তাদের মধ্যে একজন ছাত্রীর অভিভাবক এনডিটিভিকে বলেছেন, হিজাব খুলে না ফেললে পুলিশের ভয় দেখিয়েছেন স্কুলের শিক্ষকরা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন