কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সার্চ কমিটি যে কমিশন করতে যাচ্ছে তা আগাম প্রত্যাখ্যান বিএনপির

www.ajkerpatrika.com জাতীয় প্রেস ক্লাব প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৪:১৭

নির্বাচন কমিশন (ইসি) গঠনের ‘সার্চ কমিটি’ কে অবৈধ বলে আখ্যা দিয়েছে বিএনপি। এই কমিটির অনুসন্ধানে গঠিত হতে যাওয়া ইসিকেও আগাম প্রত্যাখ্যান করেছে দলটি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মতে বর্তমান সার্চ কমিটি বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদার চেয়েও বড় কোন বেহুদাকে দিয়ে ইসি গঠন করবে। যাকে দিয়ে নির্বাচনের নামে আরেকটি বড় নাটক করবে বলে মন্তব্য করেছেন তিনি। 


আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় রিজভী এমন মন্তব্য করেন। ‘নির্বাচন কমিশন গঠনের নাটক এবং নিরপেক্ষ নির্বাচন’ শীর্ষ  এই আলোচনার আয়োজন করে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটি। 


রিজভী বলেন, ‘এই যে সার্চ কমিটি, যে সার্চ করছে, সেখানে স্বেচ্ছায় গিয়ে এখন সব একেবারে মিছিল করে যাচ্ছেন, নির্বাচন কমিশনে যাওয়ার জন্য। সেই দেশের গণতন্ত্রের কি হবে, ভোটের কি হবে, সেটা আমরা সকলেই বুঝতে পারি। এই সার্চ কমিটি হুদা কমিশনের চাইতেও বড় কোনো বেহুদা কমিশন বানানোর চেষ্টা করছে। আরও কোনো এক বেহুদাকে দিয়ে নির্বাচন আয়োজন করার চেষ্টা চলছে। এই সার্চ কমিটি যে কমিশন করতে যাচ্ছে, তাদের আমরা আগাম প্রত্যাখ্যান করছি।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও