কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কানাডার বিভিন্ন প্রদেশে শিথিল হচ্ছে কোভিড নিষেধাজ্ঞা

চ্যানেল আই প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৪৮

কানাডার বিভিন্ন প্রদেশে শিথিল হচ্ছে কোভিড নিষেধাজ্ঞা আন্তর্জাতিক - চ্যানেল আই অনলাইন ৯ ফেব্রুয়ারি, ২০২২ ১৫:৪৮ কানাডায় ট্রাক চালকদের বিক্ষোভ আরো কঠোর হয়েছে।  আন্দোলনে রাজধানী অচল হয়ে পড়লেও  তাদের পিছু হটার কোন লক্ষণ দেখা যাচ্ছে না।


চলমান আন্দোলনের মধ্যেই দেশটির বিভিন্ন প্রদেশে কোভিড নিয়ম শিথিল করার ঘোষণা দেয়া হয়েছে। পশ্চিমাঞ্চলীয় সাসকাচোয়ান কর্তৃপক্ষ বলছে, মহামারী নিয়ন্ত্রণে আরোপ করা সকল বিধিনিষেধ তুলে নিতে তারা প্রস্তুত। এছাড়া কুইবেক ও  আলবার্টাও নিষেধাজ্ঞা শিথিলের আভাস দিয়েছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও তার সুর পরিবর্তন করে বলেছেন, সাধারণ মানুষ খুব বিমর্ষ। নিষেধাজ্ঞা শিথিল করার সময় এসেছে। যদিও একদিন আগে তিনি কড়া সুরে আন্দোলন বন্ধের কথা বলেছিলেন।


বিজ্ঞাপন ট্রুডো বলেন, বিধিনিষেধে আমরা সকলেই ক্লান্ত ও অসুস্থ হয়ে পড়েছি। কিন্তু টিকা বাধ্যতামূলক হলো আরো বিধিনিষেধ এড়ানোর উপায়। ট্রুডোর সরকার গত ১৫ জানুয়ারি আন্ত:সীমান্ত  ট্রাকচালকদের জন্য করোনার টিকাসংক্রান্ত আদেশ জারি করে। এর আওতায় কানাডার যে ট্রাকচালকেরা টিকা নেননি, তাদের ট্রাক নিয়ে সীমান্ত পাড়ি দিয়ে দেশে ফেরার পর প্রতিবারই কোয়ারেন্টিনে থাকতে হবে। এতে  ট্রাকচালকেরা ক্ষুব্ধ হয়ে অটোয়ায় তুমুল বিক্ষোভ শুরু করে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও