কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চালকের খামখেয়ালির কারণেই এমন মৃত্যু!

সমকাল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২৪

ট্রাকচালকের খামখেয়ালির কারণেই গত মঙ্গলবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে গ্রাফিক্স ডিজাইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মাহবুব হাবিব হিমেলের জীবনপ্রদীপ নিভেছে। ওই চালক কোনোদিকে না তাকিয়েই হুট করে মোটরসাইকেলের ওপর ট্রাক তুলে দেয়। ওই দুর্ঘটনায় আহত ছাত্র রাইহান প্রামাণিক রিমেল ঘটনার বর্ণনা দিতে গিয়ে এমন অভিযোগই করেছেন।


এদিকে হিমেলের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ট্রাকচালক ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনার প্রেক্ষাপটে ১০ দাবির বিষয়ে প্রশাসন ইতিবাচক মনোভাব পোষণ করায় আপাতত আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। এ ছাড়া ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলীকে অব্যাহতি দিয়ে নতুন প্রক্টর নিয়োগ দেওয়া হয়েছে।


এদিকে ক্যাম্পাসে বুধবার অশ্রুভেজা চোখে সহপাঠীসহ সবাই হিমেলকে শেষ বিদায় জানিয়েছেন। পরে দুই দফা জানাজা শেষে নাটোরের নানাবাড়িতে হিমেলের লাশ দাফন করা হয়েছে।


ছিল ট্রাকচালকের খামখেয়ালি : মঙ্গলবার রাতে ঘটনার বর্ণনা দিয়ে আহত শিক্ষার্থী রাইহান প্রামাণিক রিমেল বলেন, 'হিমেল মোটরসাইকেল চালাচ্ছিল। ট্রাক দেখে সে রাস্তার একপাশ দিয়ে যাচ্ছিল। কিন্তু চালক কোনোদিকে না তাকিয়েই হুট করে তাদের দিকে গাড়ি ঢুকিয়ে দেয়। তারা বুঝে ওঠার আগেই ট্রাকটি ওপরে উঠে যায়। ঘটনাস্থলেই হিমেল মারা যায়।' তিনি বলেন, 'আমি সঙ্গে সঙ্গে বন্ধুদের ফোন করি। তবে হিমেলের মাথার দিকে তাকানোর পর আর কোনো কিছু মনে করতে পারিনি। হয়তো চেতনা হারিয়েছিলাম। কারণ হিমেলের মাথাটাই গলে গিয়েছিল।'


চালক-হেলপার আটক : হিমেলের মৃত্যুর ঘটনায় বুধবার দুপুরে ট্রাকচালক টিটু ও তার সহযোগী হামিম হোসেন কালুকে পুলিশ গ্রেপ্তার করেছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকেও হত্যা মামলার জন্য আবেদন করা হয়েছে। অভিযোগের ধারা অনুযায়ী মামলাটি রেকর্ড করার বিষয়টি প্রক্রিয়াধীন। রাবির রেজিস্ট্র্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, 'আমরা এই ঘটনাকে হত্যা হিসেবে উল্লেখ করে থানায় মামলার আবেদন করেছি।'


পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণ :হিমেলের পরিবারকে পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। লাশ দাফনের আগে নাটোরে তার মায়ের কাছে চেক তুলে দেন উপাচার্য। উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, 'হিমেলের পরিবারকে ধাপে ধাপে আরও সহযোগিতা করা হবে।


হিমেলের মায়ের আজীবন চিকিৎসা খরচ বিশ্ববিদ্যালয় বহন করবে। এ ছাড়া আহত ছাত্রের চিকিৎসার সব খরচও বিশ্ববিদ্যালয় দেবে।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও