কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ব্যাংক ঋণ না নিয়েও খেলাপি ৪০ জন, মামলা

ব্যাংক ঋণ না নিয়েও বান্দরবান সদর উপজেলার কুয়ালং ইউনিয়নের ৪০ জনের বিরুদ্ধে ঋণ খেলাপির (সার্টিফিকেট) মামলার অভিযোগ উঠেছে। ফলে ধারদেনা করে গত কয়েক মাস ধরে আদালতে হাজিরা দিতে হচ্ছে তাদের। এ নিয়ে অগ্রণী ব্যাংক, বাংলাদেশ ব্যাংক ও বান্দরবান জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েও কোনো সমাধান পাননি ভুক্তভোগীরা।

জানা যায়, ইউনিয়নের চেমীমুখ পাড়ার মৃত আবদুল শহিদের ছেলে আবদুল আলম ওরফে আলম সওদাগর ২০১২ সালে খাস জমি বন্দোবস্ত ও সরকারি সহায়তা দেওয়াসহ বিভিন্ন প্রলোভনে এলাকার প্রতিবন্ধী, ভূমিহীন ও দিন মজুরসহ নিম্ন আয়ের ৪০ পরিবারের কাছ থেকে জাতীয় পরিচয়পত্র ও ছবি সংগ্রহ করেন। এর কিছুদিন পর আইডি কার্ড ও ছবি দেওয়া সবাইকে একে একে তার বাড়িতে ডেকে নিয়ে সরকারি সহায়তা পেতে আবেদন করতে হবে বলে বাংলা ও ইংরেজি লিখা কাগজে টিপসই ও স্বাক্ষর নেন। কিন্তু কোনো সহায়তা তারা পাননি।

হঠাৎ ২০১৫ সালের ৮ ফেব্রুয়ারি ঋণের দায় মিটাতে ওই ৪০ জনকে অগ্রণী ব্যাংকের চট্টগ্রাম শাখা থেকে নোটিশ দেওয়া হয়। পরে তৎকালীন ব্যাংক ম্যানেজার নিবারণ তংচংগ্যার সঙ্গে যোগাযোগ করে তারা জানতে পারেন ব্যাংক থেকে তাদের নামে মোট ৪০ লাখ টাকা (যা এখন সুদে আসলে প্রায় এক কোটি টাকা দাঁড়িয়েছে) গ্রহণ করেছেন আলম সওদাগর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন