কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


আজ থেকে শুরু পুলিশ সপ্তাহ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ। আজ রবিবার (২৩ জানুয়ারি) ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানে শুরু হয়েছে এর আনুষ্ঠানিক কার্যক্রম। স্বাস্থ্যবিধি মেনে করোনা নেগেটিভ সনদ নিয়েই এ অনুষ্ঠানে যোগ দেওয়ার নিয়ম করেছে পুলিশ সদর দপ্তর।   

বার্ষিক পুলিশ প্যারেডের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠান উদ্বোধনের কথা থাকলেও করোনার কারণে এবার তা হচ্ছে না। ভার্চুয়ালি যুক্ত থেকে পাঁচ দিনব্যাপী অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা ছাড়া প্রতিবছর প্রধানমন্ত্রীর সঙ্গে পুলিশ কর্মকর্তাদের দরবার হলেও এবার তা হচ্ছে না। ফলে প্রধানমন্ত্রীর কাছে পুলিশের পক্ষ থেকে লিখিতভাবে দাবি-দাওয়া জানানো হবে।   

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা যায়, রাজারবাগ পুলিশ লাইনস মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের ১১টি ইউনিট প্যারেডের মধ্যে ৯টি ইউনিট অংশ নেবে। প্যারেডে অংশ নিতে ঢাকার বাইরে থেকে পুলিশের কোনো সদস্যকে আনা হয়নি।   

পাঁচ দিনব্যাপী এবারের পুলিশ সপ্তাহে ২০২০ এবং ২০২১ সালে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২৩০ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে। এর মধ্যে র‌্যাবের ৩৫ জন সদস্য পদক পাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন