কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংলাপে সার্চ কমিটি নিয়ে কথা হয়নি: ন্যাপ

বিডি নিউজ ২৪ বঙ্গভবন প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১, ১৯:৩৩

নতুন নির্বাচন কমিশন নিয়োগে সার্চ কমিটি গঠনের জন্য রাষ্ট্রপতির সংলাপে গেলেও সার্চ কমিটি গঠন নিয়ে কোনো কথাই হয়নি বলে জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) নেতারা। সংলাপ শেষে রোববার সন্ধ্যায় বঙ্গভবনের সামনে দলটির কার্যকরী সভাপতি আইভি আহমেদ সাংবাদিকদের বলেন, “সার্চ কমিটি গঠনে আমাদের কাছে কোনো নামও চায়নি। তাই আমরাও কোনো নাম প্রস্তাব করিনি। সার্চ কমিটি নিয়ে আমাদের সঙ্গে কোনো কথা হয়নি।


”ন্যাপের ভারপ্রাপ্ত সাধরণ সম্পাদক ইসমাইল হোসেন বলেন, “আমাদের সঙ্গে সার্চ কমিটি গঠন নিয়ে কথা বললে তো নাম দেব, নাম চাইলে তো নাম দেব। আমাদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি, নামও চায়নি।”


কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান ইসির বিদায়ের সময় ঘনিয়ে আসায় নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গত ২০ এই সংলাপ শুরু হয়েছে। নির্বাচন কমিশনার নিয়োগে এখনও কোনো আইন না হওয়ার মধ্যে গত দুই বারের মতো এবারও সার্চ কমিটি করে ইসি নিয়োগ হচ্ছে।


আগের দুই বার রাষ্ট্রপতি দলগুলোর সঙ্গে আলোচনা করে নামের প্রস্তাব নিয়ে তাদের মধ্য থেকে কয়েকজনকে নিয়ে সার্চ কমিটি গঠন করেন। সেই সার্চ কমিটি পরে নির্বাচন কমিশনার নিয়োগে নামের প্রস্তাব রাষ্ট্রপতিকে দেন। সেই নামগুলো থেকে রাষ্ট্রপতি নির্বাচন কমিশনার নিয়োগ দেন। এবার ১৪ ফেব্রুয়ারির মধ্যে রাষ্ট্রপতিকে এই নিয়োগ সম্পন্ন করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও