কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জালাল ইউনুসের প্রথম নজর জাতীয় দলের ড্রেসিং রুমে

বিডি নিউজ ২৪ বিসিবি কার্যালয় প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২১, ১০:২৫

বিসিবির বর্তমান পরিচালনা পর্ষদে সবচেয়ে পুরনো সংগঠকদের একজন জালাল ইউনুস। বোর্ডে কাজ করছেন দীর্ঘদিন ধরে। নাজমুল হাসানের নেতৃত্বাধীন সবশেষ দুটি পরিচালনা পর্ষদে জালাল ছিলেন মিডিয়া বিভাগের প্রধান। দেশের ক্রিকেটের ভালো-মন্দ কিছুর সরাসরি সম্পৃক্ততা ছিল না সেখানে। এখন তার দায়িত্ব সরাসরি জাতীয় দল নিয়েই।


সাম্প্রতিক সময়ে নানা কারণে তুমুল আলোচিত ক্রিকেট পরিচালনা বিভাগের নতুন চেয়ারম্যান জালাল। আগের প্রধান আকরাম খানের জায়গায় শুক্রবার বিসিবি সভায় দায়িত্ব দেওয়া হয় জালালকে।জাতীয় দল সংক্রান্ত দেখভালের দায়িত্ব বিসিবির এই বিভাগের। জাতীয় দলের গঠন, পরিচালনা, পোশাক, খাওয়া, আবাসন, অনুশীলন থেকে শুরু করে সবকিছুর দায়িত্ব তাদের।


এছাড়াও ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি, ক্রিকেটারদের ছুটি ও নানা প্রয়োজন, তাদের শৃঙ্খলা, কোচ ও সাপোর্ট স্টাফদের চুক্তি, আন্তর্জাতিক ক্রিকেটের সূচি নিয়ে আইসিসি ও অন্যান্য দেশের বোর্ডের সঙ্গে আলোচনা করা ও ঠিক করা, ‘এ’ দল, নির্বাচকদের চুক্তি ও পরিচালনা এবং আরও অনেক কিছু এই বিভাগের আওতায় পড়ে। বোর্ডের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিভাগগুলোর একটি এটি। তবে মূল কাজটা জাতীয় দলকে ঘিরেই।এমন এক সময়ে জালাল ইউনুস এই দায়িত্ব পেলেন, দেশের ক্রিকেট যখন অনেকটা টালমাটাল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও