কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


প্রতিষ্ঠানের প্রধানকে যুক্ত করা যুক্তরাষ্ট্রের নতুন ঢং: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ উঠলে তার প্রধানকে যুক্ত করা যুক্তরাষ্ট্রের নতুন একটা ঢং। র‍্যাব এবং এর কর্মকর্তাদের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।

আজ শনিবার সকালে ফরেন সার্ভিস একাডেমিতে এক আলোচনার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

র‍্যাবের সাবেক ও বর্তমান ৭ কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন,যেকোনো অভিযোগ তথ্যভিত্তিক হওয়া উচিত। ১০ বছরে ৬০০ লোক মারা গেছেন ঢালাওভাবে বলা ঠিক না। যুক্তরাষ্ট্রের মতো দেশ যেখানে পরিপক্ব গণতন্ত্র রয়েছে তাদের কাছ থেকে এমন ঢালাও অভিযোগ কাম্য নয়। কারণ তাদের দেশে প্রতি বছর ৬ লাখ লোক নিখোঁজ হন।

র‌্যাবের সাবেক মহাপরিচালক ড. বেনজীর আহমেদ (বর্তমানে পুলিশের মহাপরিদর্শক) ও বর্তমান মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ ছয়জন কর্মকর্তার ওপর কেন যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হলো তা জানতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলারকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। শনিবার (১১ ডিসেম্বর) সকালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন তাকে ডেকে পাঠান। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘মার্কিন রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে এবং তিনি নিষেধাজ্ঞার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন