কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘চলতি’ ও ‘অতিরিক্তই’ ১৬৩ জন

প্রথম আলো ঢাকা ওয়াসা ভবন প্রকাশিত: ০৭ আগস্ট ২০২১, ১২:৪৯

ঢাকা ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম মোস্তফা কামাল মজুমদারকে ২০১৯ সালের মে মাসে প্রধান রাজস্ব কর্মকর্তার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। দুই বছরের বেশি সময় ধরে তিনি এই পদে রয়েছেন। অথচ ওয়াসার নিজস্ব চাকরি প্রবিধানমালা অনুযায়ী, এই পদে একজন প্রকৌশলীর দায়িত্ব পালনের সুযোগ নেই।


প্রধান রাজস্ব কর্মকর্তার মতোই ১৬ মাসের বেশি সময় ধরে ঢাকা ওয়াসার সচিব পদে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন শারমিন হক আমীর। তিনি ওয়াসার একজন নির্বাহী প্রকৌশলী। সরকারি চাকরি আদেশ অনুযায়ী, চলতি বা অতিরিক্ত দায়িত্ব দুই মাসের বেশি হলে ওয়াসা বোর্ডের অনুমোদন লাগবে। কিন্তু দীর্ঘ সময় অতিরিক্ত দায়িত্বে থাকলেও এ ক্ষেত্রে ওয়াসার বোর্ডের কোনো অনুমোদন নেওয়া হয়নি।


শুধু এই দুটি পদ নয়, ঢাকা ওয়াসার উচ্চ থেকে নিম্ন শ্রেণির বেশ কিছু পদ দীর্ঘদিন ধরে চলতি ও অতিরিক্ত দায়িত্বে চলছে। প্রথম আলোর কাছে আসা তথ্য অনুযায়ী, ঢাকা ওয়াসার রাজস্ব, প্রশাসন, হিসাব ও প্রকৌশল শাখায় অন্তত ১৬৩ জন কর্মকর্তা চলতি অথবা অতিরিক্ত দায়িত্বে রয়েছেন। তাঁদের মধ্যে প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, প্রধান রাজস্ব কর্মকর্তা, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা এবং সচিবের মতো পদগুলো বছরের পর বছর অতিরিক্ত দায়িত্ব দিয়ে চালানো হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও