কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাকিস্তানে চীনের স্বার্থকে কারা টার্গেট করছে, কেন করছে?

বিবিসি বাংলা (ইংল্যান্ড) পাকিস্তান প্রকাশিত: ১৬ জুলাই ২০২১, ১৩:২১

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে নির্মাণাধীন একটি জলবিদ্যুৎ প্রকল্পে কাজে যাওয়ার সময় সন্দেহজনক এক সন্ত্রাসী হামলায় বুধবার নয়জন চীনা প্রকৌশলী এবং শ্রমিকের নিহত হওয়ার খবর জানার পর চীন পাকিস্তানের কাছে তাদের ক্ষোভ এবং উদ্বেগ জানাতে বিন্দুমাত্র দেরি করেনি।


ঘটনাচক্রে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এবং পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশী আঞ্চলিক এক বৈঠকের সূত্রে বুধবার তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে ছিলেন। চীনের সরকারি মুখপাত্র হিসাবে পরিচিত গ্লোবাল টাইমস লিখেছে, চীনা নাগরিকদের মৃত্যুর খবর জানার সাথে সাথে চীনা পররাষ্ট্রমন্ত্রী এবং পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী এক বৈঠক করেন যেখানে মি. ওয়াং পাকিস্তানের মন্ত্রীকে বলেন যে সন্ত্রাস প্রমাণিত হলে অপরাধীদের ধরে চরম শাস্তি দিতে হবে।


“এই ঘটনা থেকে শিক্ষা নিতে হবে। চীন-পাকিস্তান সহযোগিতা প্রকল্পগুলোর নিরাপত্তা আরও জোরদার করতে হবে,“ চীনা পররাষ্ট্রমন্ত্রীকে উদ্ধৃত করে লিখেছে গ্লোবাল টাইমস।


পাকিস্তানের নিরাপত্তা বাহিনী এবং সরকারের পক্ষ থেকে প্রথমে ঘটনাকে সন্ত্রাসী হামলা বলা হলেও পরে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দাবি করা হয় যে বাসটি সম্ভবত দুর্ঘটনার শিকার হয়ে খাদে পড়ার পর তাতে বিস্ফোরণ হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও