কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকার আরমানিটোলায় আগুন, নিহত ২জন, আহত অন্তত ১৮জন

বিবিসি বাংলা (ইংল্যান্ড) আরমানিটোলা প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২১, ০৮:৫৬

রাজধানীর পুরনো ঢাকায় আরমানিটোলায় ছয়তলা একটি ভবনে আগুনের ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীসহ অন্তত ১৮ জন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে বলে উদ্ধারকারীরা জানিয়েছেন।


ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক হাফিজুর রহমান ঘটনাস্থল থেকে বিবিসিকে বলেন, নিহতের মধ্যে একজন নারী এবং একজন পুরুষ। নারী ঐ ভবনের বাসিন্দা এবং পুরুষটি ভবনের নিরাপত্তা কর্মী ছিলেন।


ভবনটির নিচতলায় রাসায়নিকের গুদাম রয়েছে। হাজী মুসা ম্যানসন নামে ঐ ভবনের নিচতলা থেকে শুক্রবার ভোর রাত সাড়ে তিনটা দিকে আগুনের সূত্রপাত হয়, জানিয়েছেন মি. রহমান।


আরমানিটোলায় কেমিকেলের গুদামের আগুনে প্রাণ গেল ইডেন ছাত্রীর


আরমানিটোলায় কেমিকেলের গুদামে লাগা আগুনে মারা গেছেন রাজধানীর ইডেন মহিলা কলেজের এক ছাত্রী। নিহত সুমাইয়া (২২) ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন। তিনি ওই ভবনের চারতলার বাসিন্দা বলে জানা গেছে। এর আগে শুক্রবার (২৩ এপ্রিল) সেহরির সময় রাত ৩টার দিকে রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানসনের নিচতলায় রাসায়নিক গুদামে আগুন লাগে। 


আহত ২১ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে


রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় ছয়তলা ভবনের কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডে আহত ২১ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।


পুরান ঢাকার কেমিকেল গোডাউনের আগুন নিয়ন্ত্রণে


রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় একটি আবাসিক ভবনের (হাজী মুসা ম্যানসন) নিচতলায় কেমিকেল গোডাউনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার সেহেরির সময় রাত তিনটার দিকে এ আগুনের সূত্রপাত ঘটে। এরপর ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও