কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় মৃত্যু সাড়ে ২৯ লাখ ছুঁই ছুঁই

ঢাকা টাইমস প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১, ০৯:৪১

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা সাড়ে ২৯ লাখে পৌঁছেছে। গত একদিনে মৃত্যু হয়েছে ৭ হাজার ৯৯১ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩১ হাজার মানুষ।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ লাখ ৪৯ হাজার ২৭৯ জন। আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৩৫২ জন।


আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৯৮ লাখ ৬০ হাজার ৬২০ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৩৮ লাখ ২০ হাজার ৪৫৩ জন।


বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫৯১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৫ হাজার ৮২৯ জন ।


সংক্রমণে বিশ্বে দ্বিতীয় ভারত


করোনাভাইরাসের সংক্রমণের দিক দিয়ে এখন যুক্তরাষ্ট্রের পরেই ভারতের অবস্থান। করোনার হালনাগাদ তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তালিকা অনুসারে করোনায় সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলকে টপকে গেছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট সংক্রমিত হয়েছে ১ কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৭৯ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ২০৯ জনের।


ব্রাজিলে করোনায় সংক্রমিত হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ২৯৩ জনের। ভারতের চেয়ে ব্রাজিলে করোনায় মৃত্যু বেশি।


পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণে নতুন রেকর্ড


গত ২৪ ঘণ্টায় (শনি থেকে রোববার) ভারতের পশ্চিমবঙ্গে রেকর্ড সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ সময়ের মধ্যে সেখানে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৩৯৮ জন। সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত দিনে কখনও এত সংক্রমণ ধরা পড়েনি। খবর- আনন্দবাজার পত্রিকা।


বিশ্বে করোনায় আক্রান্ত ১৩ কোটি ৬৬ লক্ষাধিক


সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৬৬ লাখ ৩০ হাজার তিনশ ৫২ জন এবং মারা গেছে ২৯ লাখ ৪৯ হাজার দু'শ ৭৯ জন।


বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৯৮ লাখ ৬০ হাজার ছয়শ ২০ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৩৮ লাখ ২০ হাজার চারশ ৫৩ জন

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও