কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ঢাকায় কালবৈশাখী, ধূলিঝড়ে নাকাল নগরবাসী

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ঢাকায় শুরু হয়ে গেছে কালবৈশাখী ঝড়। প্রথম দফায় সন্ধ্যা ৬টা ৫০ নাগাদ শুরু হয়েছে ধূলিঝড়। ধূলিঝড়ে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন বাইরে থাকা মানুষেরা। এমনিতেই লকডাউনের শেষদিন হওয়ায় রাস্তায় সকাল থেকে যানজটের ভোগান্তি ছিল। এখন ধুলাবালিতে অন্ধকার হয়ে গেছে শহরের আকাশ।

আবহাওয়া অধিদফতর জানায়, আজ সকাল থেকে ঢাকা আশেপাশের কয়েকটি অঞ্চলসহ দেশের অনেক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। এই বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে প্রবল বৃষ্টি না হলে দিনে তাপপ্রবাহ আগের মতোই বইবে। রাতের তাপমাত্রা কিছুটা কমে যেতে পারে।

গাইবান্ধায় কালবৈশাখীর তাণ্ডবে নিহত ৪

গাইবান্ধায় কালবৈশাখী ঝড়ে গাছের নিচে চাপা পড়ে তিন উপজেলায় ৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে জেলার সুন্দরগঞ্জ উপজেলায় একজন, পলাশবাড়ী দুই জন ও ফুলছড়িতে একজন আছেন।

আজ রবিবার সন্ধ্যায় দ্য ডেইলি স্টারকে এসব নিশ্চিত করেছেন গাইবান্ধার জেলা প্রশাসক আব্দুল মতিন।

তিনি বলেন, ‘বিকেল চারটার দিকে হঠাৎ করে ঝড়ো হাওয়া শুরু হয়। এর পরে বিভিন্ন এলাকায় অনেকগুলো গাছ উপড়ে পড়ে এবং তিন উপজেলায় গাছচাপা পড়ে এ পর্যন্ত চার জন নিহত হয়েছেন। এছাড়া আরও অনেকে আহত হয়েছেন। ফসলের খেতে গাছ পড়ায় ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে।’

ঢাকায় ঝড়ো হাওয়া, ৬ বিভাগে কালবৈশাখীর আভাস

ঢাকা, ময়মনসিংহ, খুলনা, সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের জেলাগুলোয় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে ঢাকায় ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন