কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কর ছাড় দিয়েও সড়কে সৌন্দর্যের দেখা নেই

প্রথম আলো ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২১, ০৮:৩০

রাজধানীর বিজয় সরণি সড়কটিতে সৌন্দর্যবর্ধনের দায়িত্ব আর কে মাল্টিমিডিয়া নামের একটি প্রতিষ্ঠানের। কথা ছিল, সড়কটির সৌন্দর্য বাড়ানোর বিনিময়ে বিলবোর্ডে বিজ্ঞাপন প্রচার করে তারা যে আয় করবে, সেখান থেকে সিটি করপোরেশনকে কোনো কর দিতে হবে না।

সরেজমিনে গতকাল সোমবার দেখা যায়, বিজয় সরণির নির্ধারিত অংশে ৩১টি এলইডি বিলবোর্ডে বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। কিন্তু সড়কটির সৌন্দর্য মলিন। আছে শুধু ঘাস, তা–ও অনেক জায়গায় মরে গেছে। সব মিলিয়ে ঢাকার অন্যান্য সড়কের যে দশা, এই সড়কের অবস্থা ভিন্ন কিছু নয়।

বিজয় সরণির মতো ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তিনটি সড়ক এবং একটি স্থাপনায় সৌন্দর্যবর্ধনের অনুমতি পেয়েছে চারটি বেসরকারি প্রতিষ্ঠান। কাকলী মোড় থেকে গুলশান ২ নম্বর গোলচত্বর পর্যন্ত সড়কের বিভাজকে কন্টিনেন্টাল হোল্ডিং লিমিটেড, কারওয়ান বাজারের সার্ক ফোয়ারায় ওজন ব্লু বাংলাদেশ লিমিটেড এবং মহাখালী উড়ালসড়কের ওপরে ও নিচে ইউনিকম মিডিয়া লিমিটেড দায়িত্ব পেয়েছে। প্রতিষ্ঠানগুলো সেখানে এলইডি কিংবা ট্রাইভিশন সাইনবোর্ডে বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে অর্থ উপার্জন করছে। তবে সড়কের সৌন্দর্য অনেকটাই ম্রিয়মাণ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও