কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'আদিবাসীদের প্লট বরাদ্দে কোনো অনিয়ম সহ্য করা হবে না'

কালের কণ্ঠ রাজধানী উন্নয়ন কতৃপক্ষ (রাজউক) প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২০, ২০:৩৩

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকার আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের জন্য প্লট বরাদ্দে কোনো প্রকার অনিয়ম সহ্য করা হবে না।

আজ মঙ্গলবার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় আদিবাসী ও ক্ষতিগ্রস্তদের জন্য প্লট বরাদ্দ বিষয়ক বিশেষ সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্বাচল নতুন শহর প্রকল্পের শুরুর দিকে প্রকল্প এলাকা নৌকাযোগে পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি প্রকল্প এলাকার স্থায়ী অধিবাসী ও ক্ষতিগ্রস্তদের প্রতিশ্রুতি দেন যে তিনি রাষ্ট্র পরিচালনার দায়িত্বভার পেলে প্রকল্প এলাকার আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় সংখ্যক প্লট বরাদ্দের ব্যবস্থা করবেন। প্রধানমন্ত্রীর সে প্রতিশ্রুতি বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। উক্ত এলাকার সকল আদিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তকে অগ্রাধিকার ভিত্তিতে প্লট বরাদ্দ দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব। এ দায়িত্ব পালনে কারো বিন্দুমাত্র শৈথিল্য বা অবহেলা সহ্য করা হবে না। এ কাজের সাথে সংশ্লিষ্ট সকলকে তিনি পবিত্র দায়িত্ব মনে করে আগামী বৃহস্পতিবার এর মধ্যে ক্ষতিগ্রস্তদের প্লট বরাদ্দের জন্য সকল আবেদন যাচাই বাছাই পূর্বক চূড়ান্ত তালিকা প্রণয়নের নির্দেশনা প্রদান করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও