কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শনিবার বসতে পারে পদ্মা সেতুর ৩৮তম স্প্যান

ঢাকা টাইমস মাওয়া ঘাট প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০, ২৩:৫৭

মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মাসেতুর ১ ও ২নং পিয়ারে ৩৮তম স্প্যান ‘ওয়ান-এ’, বসানোর প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকলে ও কারিগরি সমস্যা দেখা না দিলে শনিবার (২১নভেম্বর) স্প্যানটি বসানো হবে। এতে দৃশ্যমান হবে সেতুর ৫ হাজার ৭ মিটার অংশ। তবে কোনো জটিলতা দেখা দিলে একদিন পিছিয়ে ২২ নভেম্বর (রবিবার) স্প্যানটি বসানো হবে।

শুক্রবার সন্ধ্যায় পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের এসব তথ্য ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্প্যানটি ১৬ই নভেম্বর বসানোর পূর্ব সিডিউল ছিলো৷ তবে নির্ধারিত পিয়ার দুটির একটি ডাঙায় অপরটি নদীতে থাকায় ড্রেজিং করে পিয়ার দুটির মাঝের স্থানটি স্প্যানবাহী ভাসমান ক্রেণের চলাচলের উপযোগী করতে হয়। এরপর কারিগরি অন্যান্য বিষয় প্রস্তুত করতে আরো কয়েকদিন সময় লেগে যায়। এখন স্প্যানটি বাসানোর জন্য প্রস্তুত। শনিবার সকাল ৯টায় কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেন তিয়াইন-ই ১৫০মিটার দৈর্ঘ্যের ৩৭তম স্প্যানটি নিয়ে নির্ধারিত পিয়ারে উদ্যেশ্যে রওনা হবে। পরবর্তী প্রক্রিয়ায় কারিগরি সমস্যা না দেখা দিলা আর আবহাওয়া অনুকূলে থাকলে এদিনই স্প্যানটি বসিয়ে দেওয়া হবে। তবে কোনো প্রতিবন্ধকতা তৈরি হলে রবিবার স্প্যানটি বসানো হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও