কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাদক সেবনের শাস্তি, লাগাতে হবে ১০টি গাছ

প্রথম আলো মাগুরা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০, ২১:৫৯

মাগুরায় মাদক সেবনের অভিযোগ প্রমাণিত হলেও দুই আসামিকে কারাগারে যেতে হচ্ছে না। এর বদলে বাড়ি থেকে গাছ লাগানোসহ আদালতের দেওয়া সাতটি শর্ত মেনে চলতে হবে। এর আগে চলতি বছরের শুরুতে মাদকের ও পারিবারিক বিরোধের দুটি মামলায় অনুরূপ রায় দিয়েছিলেন মাগুরার অন্য দুটি আদালত।

আজ বৃহস্পতিবার ব্যতিক্রমী এই রায় দেন মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. বুলবুল ইসলাম। প্রবেশন পাওয়া দুই ব্যক্তি হলেন মাগুরা পৌর এলাকার বাসিন্দা বাহরুল মল্লিক (৫৫) ও আরিফ আহম্মেদ (৩৫)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বাবলু জানান, ২০১৮ সালের ২৮ আগস্ট গাঁজা সেবনরত অবস্থায় ওই দুজনকে আটক করে পুলিশ। মাগুরা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তখন তাঁদের বিরুদ্ধে মামলা করেন সহকারী উপপরিদর্শক (এএসআই) অলিয়ার রহমান। আসামিরা এত দিন জামিনে মুক্ত ছিলেন। মামলার সাক্ষ্য–প্রমাণের ভিত্তিতে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। এর পরিপ্রেক্ষিতে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৬ ধারার অধীনে অপরাধের শাস্তি কারাবাসের পরিবর্তে প্রবেশন কর্মকর্তার তত্ত্বাবধানে তাঁদের এক বছর সময়কালের জন্য সাতটি শর্তে প্রবেশন মঞ্জুর করেন বিচারক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও