কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কঠিন বোলারদের খেলতেই ভালো লাগে হৃদয়ের

বিডি নিউজ ২৪ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০, ১৭:১৩

যুব ক্রিকেটে বিশ্বজয়ের সাফল্য এখন অতীত। শুরু হয়ে গেছে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে গড়ে তোলার লড়াই। তৌহিদ হৃদয় জানেন, প্রশিক্ষণ কঠিন হলেই পরের কাজটা হয় সহজ। তাই কঠিন পথ মাড়িয়েই লক্ষ্যের দিকে ছুটে যেতে চান তরুণ এই ব্যাটসম্যান। চলতি প্রেসিডেন্ট’স কাপের প্রথম ম্যাচে অনেক তারকার ভিড়ে উজ্জ্বলতম ছিলেন হৃদয়। মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে শান্ত একাদশের জয়ে তিনি ছিলেন ম্যাচ সেরা। বিপর্যয়ের মধ্যে নেমে দারুণ পরিণত ব্যাটিংয়ে ফিফটি উপহার দিয়েছিলেন ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যান।

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা জয়ী বাংলাদেশ দলের ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ ছিলেন হৃদয়। বিশ্বকাপের অবশ্য তারা সেরাটা পায়নি দল। তবে বিশ্বকাপের আগে নানা সময়েই জানান দিয়েছেন নিজের প্রতিভা ও সামর্থ্য। যুব ওয়ানডে পর্যায়ে টানা তিন সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান তিনি। তার ব্যাট থেকে এসেছে যুব ওয়ানডে ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ রান।

ঘরোয়া ক্রিকেটেও তার শুরুটা হয়েছে বেশ ভালো। লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৩ ম্যাচ খেলে ব্যাটিং গড় ৪৫.৫৫। টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ ম্যাচ খেলে গড় ৫৩.৫০।

তার এগিয়ে চলার আরেকটি প্রমাণ প্রেসিডেন্ট’স কাপের প্রথম ম্যাচের পারফরম্যান্স। রুবেল হোসেন, ইবাদত হোসেন, আবু হায়দার, মাহমুদউল্লাহর মতো জাতীয় ক্রিকেটারদের সামলেছেন তিনি অনায়াসেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও