কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

অনিয়মের দায়ে নারায়ণগঞ্জে হাইস্কুলের প্রধান শিক্ষককে বরখাস্ত

বণিক বার্তা নারায়ণগঞ্জ প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০, ২০:০৩

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মিনারবাড়ী এলাকায় শামসুজ্জোহা এম.বি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরশাদ উল্লাহকে স্থায়ী বরখাস্ত করা হয়েছে। অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের দায়ের তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

গত সোমবার (১২ অক্টোবর) ম্যানেজিং কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয় বলে জানান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাকসুদ হোসেন।

তিনি বলেন, প্রধান শিক্ষক এরশাদ উল্লাহর বিরুদ্ধে আর্থিক অব্যবস্থাপনা, অদক্ষতা, অর্থ আত্মসাৎ, জালিয়াতি, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ ওঠে। স্কুলের ম্যানেজিং কমিটি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কর্তৃক গঠিত পৃথক দুটি তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। সেই সঙ্গে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়। এরশাদ উল্লাহ নোটিশের যে জবাব দিয়েছেন সেখানেও মিথ্যাচার করেছেন। তাছাড়া তিনি ছুটির জন্য আবেদন না করেই গত ১১ জুলাই থেকে বাড়িতে অবস্থান করছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের জন্য কোনো প্রস্তুতি বা দিক নির্দেশনা দেননি, শোক দিবসের অনুষ্ঠানেও অনুপস্থিত ছিলেন। তাই সোমবার (১২ অক্টাবর) অনুষ্ঠিত স্কুলের ম্যানেজিং কমিটির সাধারণ সভায় তাকে সর্বসম্মতিক্রমে ও বিধি অনুযায়ী স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও