কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৩০ লাখ টাকার বিসিবি প্রেসিডেন্টস কাপ

প্রথম আলো বিসিবি কার্যালয় প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০, ১২:০৫

আন্তর্জাতিক সিরিজ বা টুর্নামেন্ট নয় এটি। বিপিএলের মতো জমজমাট ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টও নয়। তবু আজ তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুল একাদশ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রস্তুতি নেবে অন্য রকম এক ‘সিরিজের’ রোমাঞ্চে।

বিসিবি প্রেসিডেন্টস কাপ নামের তিন দলের এই প্রতিযোগিতাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ‘টেস্ট কেস’ বা করোনাকালের পরীক্ষামূলক সিরিজ বললেও একে আকর্ষণীয় করে তোলার সব চেষ্টাই তারা করছে। তিনদলীয় সিরিজটি আয়োজনে কোনো পৃষ্ঠপোষক না নিলেও খেলোয়াড়দের আর্থিকভাবে অনুপ্রাণিত করতে চ্যাম্পিয়ন-রানার্সআপ দলের জন্য ১৫ লাখ টাকার প্রাইজমানি রাখছে বিসিবি। থাকছে ম্যাচসেরা, টুর্নামেন্ট–সেরা, সেরা ব্যাটসম্যান কিংবা সেরা বোলারের জন্য আলাদা আর্থিক পুরস্কার। সব মিলিয়ে ২৫-৩০ লাখ টাকার পুরস্কার রাখা হচ্ছে খেলোয়াড়দের জন্য।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী কাল প্রথম আলোকে বলেছেন, ‘এটা যেহেতু আমাদের পরীক্ষামূলক সিরিজ, আসল প্রতিদ্বন্দ্বিতামূলক সিরিজের মতো হবে না। একেবারে প্রস্তুতি ম্যাচের মতো যেন না হয় তাই এটিকে আকর্ষণীয় ও প্রতিদ্বন্দ্বিতামূলক করতে আমাদের কিছু উদ্যোগ থাকছে। আমরা খেলোয়াড়দের আর্থিকভাবে অনুপ্রাণিত করতে চাই।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও